ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কানাডায় ‘অভিষেকে’ আঁটসাঁট শরিফুল, সাকিবের বিবর্ণ দিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ২৭ জুলাই ২০২৪   আপডেট: ১৪:১৭, ২৭ জুলাই ২০২৪
কানাডায় ‘অভিষেকে’ আঁটসাঁট শরিফুল, সাকিবের বিবর্ণ দিন

এর আগে একাধিক ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার অভিজ্ঞতা হয়েছে শরিফুল ইসলামের। বাংলাদেশের বাঁহাতি পেসার গতকালই প্রথম নাম লিখালেন কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে। বল হাতে শরিফুলের শুরুটা খারাপ হয়নি। কিন্তু তার দল বাংলা টাইগার্স মিসিসাগার ম্যাচ হেরেছে বড় ব্যবধানে।

শরিফুলের সঙ্গে একই দলে খেলেছেন সাকিব আল হাসান। বাংলাদেশের সুপারস্টার অবশ্য ব্যাট-বলে বিবর্ণ দিন কাটিয়েছেন। এক মেডেনসহ ৪ ওভারে মাত্র ১৬ রানে ১ উইকেট নেন শরিফুল। পরে শেষ দিকে ব‍্যাটিংয়ে নেমে এক ছক্কায় ৪ বলে করেন ৮ রান। আর ৩০ রান দিয়ে উইকেটশূন্য থাকার পর ব্যাট হাতে ৬ বলে ৩ রান করেন সাকিব।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে মন্ট্রিয়াল টাইগার্স ৬ উইকেটে ১৮৯ রান করে। জবাবে বাংলা টাইগার্স মিসিসাগা ৮ উইকেটে ১৫৬ রানের বেশি করতে পারেনি। ৩৩ রানে ম্যাচ হেরেছে শরিফুল, সাকিবরা।

কানাডায় শরিফুলের বোলিংয়ের শুরুটা হয়েছিল ওয়াইড দিয়ে। তবে ঘুরে দাঁড়াতে একদমই সময় নেননি। আঁটসাঁট বোলিংয়ে রান আটকে রেখেছিলেন। নিজের শেষ ওভারে প্রথম সাফল্য পেলেও এর আগে তার বোলিং ছিল নিয়ন্ত্রত। শেষ ওভারে তার শিকার ২২ বলে ৪০ রান করা মান্তেন্তি। সব মিলিয়ে তার ৪ ওভারের বোলিং স্পেলে ১৫ বলে কোনো রান নিতে পারেনি মন্ট্রিয়ালের ব্যাটসম্যানরা।

ওদিকে সাকিব কোনো উইকেট না পেলেও খুব বেশি রান দেননি। ৩০ রানে আটকে রাখেন নিজের বোলিং স্পেল। লম্বা সময় ধরেই সাকিবের ব্যাটে বড় রান নেই। সেই সুরটাই যেন ধরে রেখেছেন কানাডায়। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে খেলা চার ম্যাচে মাত্র ১ উইকেট পান তিনি। সবশেষ দুই ম্যাচে ছুঁতে পারেননি দুই অঙ্ক। এবার আটকে গেলেন ৩ রানে।

কানাডায় অধিনায়কের দায়িত্ব পালন করা সাকিবের কাছে প্রত্যাশাটা আকাশচুম্বি। সাকিব কী সেই প্রত্যাশা পূরণ করতে পারবেন?

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়