ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

এমবাপ্পে-এনড্রিকই শেষ, গ্রীষ্মে আর খেলোয়াড় কিনবে না রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ৩১ জুলাই ২০২৪   আপডেট: ১৯:৫৬, ৩১ জুলাই ২০২৪
এমবাপ্পে-এনড্রিকই শেষ, গ্রীষ্মে আর খেলোয়াড় কিনবে না রিয়াল

চলতি গ্রীষ্মের দলবদলের ইউরোপের বাজারে নিঃসন্দেহে আলোটা কেড়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে  ও ব্রাজিলিয়ান বিস্ময় কিশোর এনড্রিককে দলে ভিড়িয়েছে তারা। আপাতত এই দুজনই রিয়ালের শেষ সাইন। চলতি গ্রীষ্মের জন্য খেলোয়াড় কেনার দরজা বন্ধ করে দিয়েছে স্প্যানিশ ক্লাবটি। 

রিয়ালের বর্তমান সমস্যাগুলোর মধ্যে অন্যতম হলো দুর্বল রক্ষণ। এর মধ্যে দল ছেড়ে গেছেন নাচো ফার্নান্দেজ ও রাফা মারিন। রক্ষণভাগের শক্তি বাড়াতে লেনি ইয়োরোর জন্য চেষ্টা চালায় দলটি। কিন্তু ব্যর্থ হয় তারা। ফরাসি সেন্টার-ব্যাককে কিনে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। রিয়াল আর কাউকে খুজবে কিনা? এই প্রশ্নের জবাবে কার্লো আনচেলত্তি স্রেফ ‘না’ করে দিয়েছেন।

রিয়াল কোচের ভাষ্য, ‘স্কোয়াড খেলোয়াড় যোগ করার দরজা বন্ধ হয়ে গেছে। জেসুস ভায়োহো ফিরে এসেছে, (ডেভিড) আলাবা সুস্থ হয়ে উঠছে। এছাড়াও আমাদের হুয়ান, হাকোবো, রাউলের মতো তরুণ সেন্টার-ব্যাক আছে। আমি বিশ্বাস করি আমরা এই পজিশনের জন্য যথেষ্ট।’

রিয়ালের সঙ্গে দুই যুগ কাটিয়ে নাচো যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল কাদসিয়াহতে। মারিন পাকাপাকিভাবে চুক্তি করেছেন নাপোলির সঙ্গে। এদিকে জোসেলু যোগ দিয়েছেন কাতারের ক্লাব আল ঘারাফায়। 

এদের কাউকে মিস না করলেও মাঝমাঠের অন্যতম ভরসা টনি ক্রুসকে মিস করছেন জানিয়ে আনচেলত্তি আরও বলেন, ‘আমরা ক্রুসকে মিস করছি। তবে তার অভাব পূরণ করার সম্ভাবনা আমাদের আছে, যদিও সেটা ভিন্নভাবে। আমাদের অন্য আরও অনেক খেলোয়াড় রয়েছে।’

বর্তমানে প্রাক-মৌসুম প্রস্তুতি পর্ব নিয়ে ব্যস্ত আছে রিয়াল। যুক্তরাষ্ট্রে অবস্থান করেছে তারা। সেখানে বৃহস্পতিবার এসি মিলানের মুখোমুখি হবে তারা। শনিবার তাদের লড়াই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে। তিনদিন পর তারা খেলবে চেলসির বিপক্ষে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়