ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

শতরানের জুটি, তানজীদের ফিফটির পরও এইচপির ‘২৫০’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১ আগস্ট ২০২৪   আপডেট: ১৫:০২, ১ আগস্ট ২০২৪
শতরানের জুটি, তানজীদের ফিফটির পরও এইচপির ‘২৫০’

অস্ট্রেলিয়া সফরে আজ মাঠে নেমেছে বাংলাদেশ হাই পারফর্ম্যান্স ইউনিট (এইচপি)। ম্যাচে দারুণ শুরুর পরও আশা অনুযায়ী ব্যাটিং করতে পারেনি আফিফ হোসেব ধ্রুবর দল। নর্দার্ন টেরিটরি ক্রিকেট আয়োজিত টুর্নামেন্ট এনটি স্ট্রাইকের বিপক্ষে আগে ব্যাট করে শতরানের জুটি এবং তানজীদ তামিমের ফিফটির পরও ২৫০ রানের বেশি করতে পারেনি এইচপি। 

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) ডারউইনের মারারা ওভালে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই শতরানের দেখা পায় এইচপি। দারুণ এক জুটি গড়েন পারভেজ হোসেন ইমন ও তানজীদ। ২০তম ওভারের চতুর্থ বলে ইমন ৪৭ রানে বিদায় নিলে ভাঙে এই জুটি। তার ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা। 

এরপর আরেক ওপেনার তানজিদ এগিয়ে যেতে থাকেন। তুলে নেন ফিফটি। তিনিও ফিফটির পর বিদায় নেন ৬৪ বলে ৫৩ রান করে। তার ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছক্কার মার। দুই ওপেনার বিদায় নেওয়ার পর বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি। এরপর ধস নামে ব্যাটিং অর্ডারে। 

আরো পড়ুন:

জিসান আলম ১১ ও অধিনায়ক আফিফ হোসেন ধ্রুব ৬ রান করে বিদায় নিলে আকবর আলী ও শামীম হোসেন পাটোয়ারি হাল ধরার চেষ্টা করেন। আকবর ২৬ ও শামীম ২০ রান করে সাজঘরে ফিরেন। এরপর মাহফুজুর রহমান রাব্বি ১৭ রান করে বিদায় নেন।

সেখান থেকে দলকে আড়াইশোর ঘরে নিতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন আবু হায়দার রনি। ৮ নম্বরে নেমে এই পেসার ৪১ বলে ৩৮ রানের ইনিংস খেলেন ৩টি চার ও ১টি ছক্কায়। তাতে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিতে সমর্থ হয় টাইগাররা। শেষপর্যন্ত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে দলীয় পুঁজি দাঁড়ায় ২৫০। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়