ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

অলিম্পিক হকিতে সেমিফাইনালে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১১, ৪ আগস্ট ২০২৪  
অলিম্পিক হকিতে সেমিফাইনালে ভারত

ভারতের পুরুষ হকি দল প্যারিস অলিম্পিকের সেমিফাইনালে পৌঁছে গেছে। রোববার গ্রেট ব্রিটেনকে ৪-২ ব্যবধানে পেনাল্টি শুটআউটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা। 

৪০ মিনিটের বেশি সময় ১০ জনের দল নিয়ে খেলতে হয়েছে ভারতকে। রেড কার্ড পাওয়ায় অমিত রোডিয়াকে মাঠ ছাড়তে হয়। তারপরও টানা দ্বিতীয় অলিম্পিক পদকের লড়াইয়ে, নিজেদের মনোবল চাঙ্গা রেখে লড়াই চালিয়ে যায় ভারত।

রেগুলেশন টাইমে স্কোর ১-১ এ সমতায় ছিল। ভারতের হয়ে হারমানপ্রীত সিং ও গ্রেট ব্রিটেনের হয়ে লি মর্টন গোল করেন। ২২ মিনিটে পিসি থেকে হারমানপ্রীত গোল করেন। ৫ মিনিট পরই মাঠ কাঁপিয়ে লি মর্টন গ্রেট বিটেনকে সমতায় ফেরান।

শুট আউটে শ্রীজেস দুটি গোল বাঁচিয়ে ভারতকে এগিয়ে নেন। কনর উইলিয়ামস ও ফিলিপ রোপারের শট ঠেকিয়ে দেন শ্রীজেস। গ্রেট ব্রিটেনের হয়ে গোল করেন জেমস আলব্রে ও জ্যাক ওয়ালাচে। ভারতের চারটি শটই খুঁজে নেয় জাল। জয়সূচক পেনাল্টি শটটি নেন রাজ কুমার পল। এর আগে হারমানপ্রীত, সুখজিত সিং ও লালিত উপাধায়া গোল করেন।

আরেক কোয়ার্টার ফাইনালে জার্মানি ও স্পেন মুখোমুখি হবে। বিজয়ী দল সেমিফাইনালে ভারতের বিপক্ষে খেলবে। সবশেষ টোকিও অলিম্পিকে ভারত ব্রোঞ্জ পদক পেয়েছিল। এবার কি সোনার দেখা পাবে?

ইয়াসিন/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়