ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

ফাইনালে ফ্রান্স ও স্পেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ৬ আগস্ট ২০২৪   আপডেট: ১৩:৪৯, ৬ আগস্ট ২০২৪
ফাইনালে ফ্রান্স ও স্পেন

অলিম্পিক পুরুষ ফুটবলের ফাইনালে উঠেছে স্পেন ও ফ্রান্স। সোমবার (০৫ আগস্ট) রাতে সেমিফাইনালে স্পেন ২-১ গোলে মরোক্কোকে ও ফ্রান্স ৩-১ গোলে মিশরকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে।

শুক্রবার রাত ১০টায় স্বর্ণ জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে স্পেন ও ফ্রান্স।

মিশর অবশ্য দারুণ লড়াই করেছিল ফ্রান্সের বিপক্ষে। তারা প্রথমার্ধে কোনো গোল পেতে দেয়নি ফ্রান্স অনূর্ধ্ব-২৩ দলকে। এরপর দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে তাদের মোহমুদ সাবের গোল করে এগিয়ে নেন দলকে। এই গোলে তারা এগিয়ে থাকে ৮২ মিনিট পর্যন্ত। ৮৩ মিনিটের মাথায় জিয়ান ফিলিপে মাতেতা গোল করে সমতা ফেরান।

এরপর অবশ্য খেই হারায় মিশর। ৯২ মিনিটে তাদের ওমর ফায়েদ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেলেও নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় শেষ করে তারা। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯৯ মিনিটে মাতেতা গোল করে এগিয়ে নেন দলকে। আর ১০৮ মিনিটের মাথায় মাইকেল অলিসে গোল করে জয় নিশ্চিত করেন।

এদিকে ফ্রান্সের মতো স্পেনও মরোক্কোর বিপক্ষে প্রথমে গোল হজম করে। ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি পায় মরোক্কো। পেনাল্টি থেকে সোফিয়ানে রাহিমি গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মরোক্কো। বিরতির পর ৬৫ মিনিটে স্পেনের ফারমিন লোপেজ গোল করে সমতা ফেরান। আর ৮৫ মিনিটে জুয়ানলু সানচেজ গোল করে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। দলকে তোলেন ফাইনালে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়