ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ব্রোঞ্জ জেতা লাইলস ছিলেন করোনা আক্রান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ৯ আগস্ট ২০২৪   আপডেট: ১৩:২২, ৯ আগস্ট ২০২৪
ব্রোঞ্জ জেতা লাইলস ছিলেন করোনা আক্রান্ত

অলিম্পিক গেমসের ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্ট। সেটাতে স্বর্ণ জিতেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা নোয়াহ লাইলস। ২০০ মিটারেও তিনি ছিলেন ফেভারিট। কিন্তু বৃহস্পতিবার রাতে ২০০ মিটার স্প্রিন্টে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেন। শুধু তাই নয়, দৌড় শেষ করে তিনি এতোটাই হাঁপিয়ে যান যে, মাটিতে চার হাত-পায়ে ভর দিয়ে নিঃশ্বাস নিচ্ছিলেন।

অবশ্য পরে জানা গেল, লাইলস মূলত করোনা আক্রান্ত ছিলেন। ২০০ মিটার স্প্রিন্টে মাঠে নামার ২৪ ঘণ্টা আগে জানতে পারেন যে তিনি করোনা পজিটিভ। এরপর ভিলেজ থেকে তাকে আলাদা করে ফেলা হয়। বিশেষ প্রোটকলের মাধ্যমে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়। সেখান থেকেই তিনি বৃহস্পতিবার রাতে মাস্ক পরে দৌড়াতে আসেন।

দৌড়ে ১৯.৭০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেন। আর বোতসোয়ানার টেবোগো ১৯.৪৬ সেকেন্ড সময় নিয়ে দেশটির ইতিহাসে প্রথম অলিম্পিক স্বর্ণ জিতেন। আর আমেরিকার কেনেথ বেডনারেক ১৯.৬২ সেকেন্ড সময় নিয়ে জিতেনে রৌপ্য।

এ বিষয়ে লাইলস বলেন, ‘আসলে বিষয়টি সবাইকে জানিয়ে ভীতি ছড়াতে চাইনি আমি। আমি চাচ্ছিলাম সবাই তার নিজ নিজ প্রতিযোগিতা করুক। তাছাড়া আপনি তো আপনার প্রতিপক্ষকে আপনার দুর্বলতা কিংবা অসুস্থতার বিষয়টি আগে-ভাগে জানিয়ে সুবিধা দিতে পারেন না।’

১০০ ও ২০০ মিটারে দৌড়ালেও তিনি  ৪x১০০ মিটার রিলেতে দৌড়াতে পারবেন না। সেটা অবশ্য তিনি নিজেই জানিয়েছেন। এখানেই থেমে যাচ্ছে ২০০ মিটার শেষে হুইল চেয়ারে করে মাঠ ছাড়া লাইলসের প্যারিস অলিম্পিক।

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়