ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

‘ক্রিকেটে রাজনীতির প্রভাব পড়ে না, ক্রিকেট তার গতিতে চলে’ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ৯ আগস্ট ২০২৪   আপডেট: ১৯:০৪, ৯ আগস্ট ২০২৪
‘ক্রিকেটে রাজনীতির প্রভাব পড়ে না, ক্রিকেট তার গতিতে চলে’ 

শেখ হাসিনা সরকারের পতনের হাওয়া লেগেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি)। পতনের পরদিন থেকে ভিন্ন দলের রাজনীতি করা বোর্ডে উপেক্ষিত থাকা ক্রীড়া সংগঠকদের আনাগোনা বাড়তে থাকে। তারা বর্তমান বোর্ড কর্তাদের দিয়ে গেছেন স্পষ্ট বার্তাও। তবে নির্বাচক আব্দুর রাজ্জাক মনে করেন ক্রিকেটে রাজনীতির প্রভাব পড়ে না। ক্রিকেট তার গতিতে চলে।

শুক্রবার (৯ আগস্ট) সকালে বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফরের আগে এমন মন্তব্য করেন রাজ্জাক। তিনি বলেন, ‘আমি নিশ্চিত, সাধারণত ক্রিকেটের মধ্যে রাজনীতির তেমন প্রভাব পড়ে না। কারণ ক্রিকেট কিন্তু ক্রিকেটের গতিতে এগিয়ে চলে। চ্যালেঞ্জ আসলে ক্রিকেটটাই। যখনই আমরা যেখানে খেলতে যাই, প্রত্যেকটা জিনিসই আমাদের জন্য চ্যালেঞ্জের।’ 

‘আমরা যারা ক্রিকেটার (ক্রিকেটের সঙ্গে জড়িত), আমাদের জন্য নতুন চ্যালেঞ্জ বলে কিছু নেই। আমাদের জন্য প্রত্যেকটা সিরিজ, প্রত্যেকটা খেলা সব কিছু নতুনভাবে শুরু করতে হয়’- আরও যোগ করেন রাজ্জাক। 

সরকার পতনের কারণে বাংলাদেশ ‘এ’ দলের সফর পিছিয়ে যায় তিন দিন। যাওয়ার কথা ছিল ৬ আগস্ট। সবকিছু মিলিয়ে পরিস্থিতি স্বাভাবিকের দিকে এগোচ্ছে দেখে স্বস্তি পাচ্ছেন রাজ্জাক। 

তিনি আরও বলেন, ‘এখন যে পরিস্থিতি, এখন তো খুব একটা বাজে অবস্থায় নেই পরিস্থিতি। যে কারণে (সরকার পতন) আমাদের খেলাগুলো পিছিয়ে ছিল। তখন একটা অশান্তির মধ্যে ছিলাম।’

পাকিস্তান যেতে তিন দিন দেরি হওয়ার কারণে সূচিরও পরিবর্তন ঘটে। ১০ আগস্ট খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা হবে ১৩ আগস্ট থেকে। এই সফরে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’। চারদিনের দলকে নেতৃত্ব দেবেন এনামুল হক বিজয় আর একদিনের দলের অধিনায়ক তাওহীদ হৃদয়।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়