ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

চরম নাটকীয়তার পর সাকিবদের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ১১ আগস্ট ২০২৪   আপডেট: ১৪:২৪, ১১ আগস্ট ২০২৪
চরম নাটকীয়তার পর সাকিবদের বিদায়

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে এমন নাটকীয়তা কেউ কল্পনাও করেনি। আসরজুড়ে দারুণভাবে খেলা পরিচালিত হওয়ার পর এলিমিনেটরে এসে দেখা দেয় সমস্যা। বাংলা টাইগার্স মিসিসাগার বিপক্ষে ম্যাচ ছিল টরন্টো ন্যাশনালসের। ম্যাচ না খেলেই বাংলা টাইগার্সকে ছিটকে কোয়ালিফায়ারে চলে গেছে টরন্টো ন্যাশনালস।

টেবিলের তৃতীয় অবস্থানে থেকে লিগ পর্বের খেলা শেষ করেছিল বাংলা টাইগার্স। টরন্টো ছিল চারে। এলিমিনেটরের ম্যাচে মুখোমুখি হয় দুই দল। বৈরি আবহাওয়ার কারণে ম্যাচ পণ্ড হয়। নিয়ম অনুযায়ী লিগ পর্বে এগিয়ে থাকায় কোয়ালিফায়ারে যাওয়ার কথা ছিল বাংলা টাইগার্সের। কিন্তু ম্যাচ অফিশিয়ালরাই বাঁধান বিপত্তি।

দুই দলের মধ্যে প্রথমে সুপার ওভার আয়োজন করে বিজয়ী নির্ধারণের প্রস্তাব দেন। সেই প্রস্তাব মানতে পারেননি বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব আল হাসান। এরপর থেকে এই নিয়ে চলেছে নাটকের পর নাটক। টুর্নামেন্টের ফেসবুক পেইজ থেকে বাংলা টাইগার্সকে বিদায় করে টরন্টো কোয়ালিফায়ারে চলে গেছে এমন পোস্টও দেওয়া হয়।

এরপর সিদ্ধান্ত হয়েছিল ১০ ওভারের ম্যাচ আয়োজন করে বিজয়ী নির্ধারণ করা হবে। তবে সব হিসেব নিকেশ বাদ দিয়ে এবার টরন্টো ন্যাশনালসকে কোয়ালিফায়ারে তুলে দিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। নিজেদের ফেসবুক পেইজ থেকে পোস্ট দিয়ে প্লে-অফের সর্বশেষ লাইনআপ প্রকাশ করেছে গ্লোবাল টি-টোয়েন্টি।

কোয়ালিফায়ারের লাইনআপে ব্রাম্পটন ওলভসের প্রতিপক্ষ হিসেবে রাখা হয়েছে টরন্টো ন্যাশনালসকে। ফাইনালে ইতোমধ্যে চলে গেছে মন্ট্রিয়ল টাইগার্স। দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্রাম্পটন এবং টরন্টোর মধ্যে জয়ী দল ফাইনালে খেলবে মন্ট্রিয়লের বিপক্ষে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়