ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ম্যানইউকে হারিয়ে কমিউনিটি শিল্ড ম্যানসিটির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১১ আগস্ট ২০২৪   আপডেট: ১৭:০০, ১১ আগস্ট ২০২৪
ম্যানইউকে হারিয়ে কমিউনিটি শিল্ড ম্যানসিটির

ম্যাচের প্রথমার্ধে লড়াই হলো সমানে সমান। গোলের দেখা পেল না কেউ। দ্বিতীয়ার্ধেও চলছিল একই দৃশ্যের মঞ্চায়ন। তবে শেষ সময়ের আগে জমে ওঠে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির লড়াই। তাতে নির্ধারিত সময়ে সমতা থাকা ম্যাচ টাইব্রেকারে জিতে কমিউনিটি শিল্ড নিজেদের করে নেয় ম্যানসিটি।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। দ্বিতীয়ার্ধেও লড়াই চলছিল সমানে সমান। অবশেষে ৮২তম মিনিটের মাথায় ডেডলক ভাঙেন ম্যানচেস্টার ইউনাইটেডের আলেসান্দ্রো গারনাচো। খানিকবাদেই ৮৯তম মিনিটে গোল করে ম্যাচ জমিয়ে তোলেন বার্নার্দো সিলভা। শেষে টাইব্রেকারে ৭-৬ ব্যবধানে জিতে শিরোপা জিতে নেয় সিটি।

টাইব্রেকারে বার্নার্দো সিলভা প্রথম শটে গোল করতে ব্যর্থ হলেও কেভিন ডি ব্রুইন, আরালিং হালান্ড, সাভিনিও, এডারসন, মাথেউস নুনেস, রুবেন দিয়াজ ও মানুয়েল আকানজি জাল খুঁজে নেন। 

বিপরীতে আটটি করে শটের এই টাইব্রেকারে ইউনাইটেডের জেডন সাঞ্চোর শট রুখে দেন সিটি গোলকিপার এডারসন। আর জনি ইভান্সের শট চলে যায় বারপোস্টের ওপর দিয়ে। তাতেই জিতে যায় সিটি।

এ নিয়ে সপ্তমবারের মতো কমিউনিটি শিল্ড জিতলো সিটি। কমিউনিটি শিল্ডে আগের তিন বছর আর্সেনাল, লিভারপুল ও লেস্টার সিটির কাছে হেরেছিল পেপ গার্দিওলার দল। এবার উদ্ধার করলো শিরোপা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়