ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

জাতীয় দলের আগে তাসকিনের ‘এ’ দলে পরীক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ১১ আগস্ট ২০২৪  
জাতীয় দলের আগে তাসকিনের ‘এ’ দলে পরীক্ষা

পাকিস্তান সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই টেস্টের জন্য স্কোয়াডে পাঁচ পেসার নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন তাসকিন আহমেদ। 

ওয়ার্কলোড কমাতে তাসকিন লাল বলের ক্রিকেট থেকে সাময়িক দূরে ছিলেন। প্রায় দেড় বছর পর তাকে আবার লাল বলের ক্রিকেটে ফিরিয়েছেন নির্বাচকরা। নিজ থেকে তাসকিন লাল বলে খেলার আগ্রহ প্রকাশ করেন। এজন্য ব্যক্তিগত অনুশীলনও শুরু করেন। এ দলের অনুশীলনে নিয়মিত মাঠে গিয়ে ঘাম ঝরাচ্ছিলেন দ্রুতগতির পেসার। 

তবে জাতীয় দলের আগে তাকে ‘এ’ দলের হয়ে পরীক্ষা দিতে হবে। দুটি চারদিনের ম্যাচ খেলতে পাকিস্তানে গিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। জাতীয় দলের সঙ্গে তাসকিন আগামীকাল যাবেন পাকিস্তান। কিছুদিন অনুশীলনের পর তিনি যোগ দেবেন দলের সঙ্গে। সেখানে দ্বিতীয় চারদিনের ম্যাচে তাকে খেলতে হবে। 

লম্বা সময় ধরে লাল বলে ম্যাচ খেলার অভ্যস্ততা না থাকায় তাকে প্রস্তুতির সুযোগ করে দিচ্ছেন নির্বাচকরা। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘তাসকিন আহমেদ শুধুমাত্র দ্বিতীয় টেস্ট খেলবেন বলে আমরা পাঁচজন পেসার বেছে নিয়েছি। তিনি গত বছরের জুন থেকে টেস্টে কোনো  বোলিং করেননি এবং আমরা তাকে দীর্ঘ সংস্করণের ম্যাচের জন্য ছন্দে আনতে পাকিস্তান “এ” দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচে খেলানোর সিদ্ধান্ত নিয়েছি।’

স্কোয়াডে তাসকিনসহ রয়েছেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাহিদ রানা ও সৈয়দ খালেদ আহমেদ। পাকিস্তানের কন্ডিশনে এই পেস আক্রমণ নিয়ে দারুণ উচ্ছ্বসিত গাজী আশরাফ, ‘এছাড়াও, কয়েকজন পেসার একদিনের ম্যাচের জন্য “এ” দলে যোগ দিতে পারে এবং তাই আমাদের ব্যাকআপের প্রয়োজন ছিল। আমাদের দ্রুতগতির আক্রমণে এমন বোলারের বৈচিত্র্য রয়েছে যারা দ্রুত বল করতে পারে এবং বল সুইং করতে পারে। আমি সত্যিই তাদের বিশ্বমানের ব্যাটসম্যানদের বিরুদ্ধে পারফরম্যান্স দেখার অপেক্ষায় আছি।’

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়