ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

আইসিসির জুলাই মাসের সেরা অ্যাটকিনসন-চামারি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ১২ আগস্ট ২০২৪  
আইসিসির জুলাই মাসের সেরা অ্যাটকিনসন-চামারি

ইংল্যান্ডের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসনের বিদায়ী ম্যাচে নায়ক হয়ে উঠেছিলেন গাস অ্যাটকিনসন। পুরো ম্যাচের আলোটা নিজের দিকে টেনে নিয়েছিলেন এই পেসার। ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে জিমিকে দিয়েছেন বিদায়ী উপহার। এবার অ্যাটকিনসনকে দারুণ উপহার দিলো আইসিসি। জুলাই মাসের সেরা ক্রিকেটার হয়েছেন ইংলিশ পেসার। 

আজ সোমবার (১৫ আগস্ট) এক বিবৃতিতে জুলাই মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ভারতের ওয়াশিংটন সুন্দর এবং স্কটল্যান্ডের চার্লি ক্যাসেলকে পেছনে ফেলে এই খেতাব জিতেন অ্যাটকিনসন।

জুলাই মাসে ইংল্যান্ডের জার্সিতে টেস্ট অভিষেকের স্বাদ পান অ্যাটকিনসন। লর্ডসেই তার যাত্রা শুরু। নিজের প্রথম টেস্টেই বাজিমাত করেন। লর্ডস টেস্টে দুই ইনিংসে ৫ উইকেটসহ ম্যাচে শিকার করেন ১২ উইকেট। ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস এবং ১১৪ রানে হারায় ইংল্যান্ড। দলকে বড় জয় এনে দিয়ে ম্যাচসেরার পুরস্কারটাও জিতেন তিনি।

পুরো সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন অ্যাটকিনসন। সব মিলিয়ে সিরিজের সর্বোচ্চ ২২ উইকেট শিকার করেন তিনি। সিরিজসেরার পুরস্কারটা উঠেছে অ্যাটকিনসনের হাতেই। এছাড়া ব্যাট হাতে শেষ দুই টেস্টে ২১ রানের দুটি ইনিংস খেলেন অ্যাটকিনসন।

আইসিসির মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে অ্যাটকিনসন বলেন, ‘আইসিসির মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতার বিষয়টি বেশ সম্মানের। আমার টেস্ট ক্যারিয়ারের শুরুটা অবিশ্বাস্যভাবে হয়েছে।আমি কখনও ভাবিনি প্রথম সিরিজে এত সাফল্য অর্জন করতে পারবো। আমি আমার সতীর্থদের কাছে অনেক কৃতজ্ঞ।’

এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে জুলাই মাসে আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু। দুই ভারতীয় শেফালি ভার্মা এবং স্মৃতি মান্ধানাকে পেছনে ফেলে এই খেতাব জিতেছেন চামারি।

জুলাই মাসে নারীদের এশিয়া কাপে টুর্নামেন্টসর্বোচ্চ ৩০৪ রান করেন চামারি। হয়েছেন টুর্নামেন্টসেরাও। ফাইনালে ভারতকে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবার নারী এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা নারী দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়