ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

তাসমানিয়ার সঙ্গে পারলো না বাংলাদেশ এইচপি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ১২ আগস্ট ২০২৪  
তাসমানিয়ার সঙ্গে পারলো না বাংলাদেশ এইচপি

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি প্রতিযোগিতায় হারের মুখ দেখলো বাংলাদেশ এইচপি দল। সোমবার (১২ আগস্ট) তাসমানিয়া টাইগার্সের কাছে ৫ উইকেটে ম্যাচ হেরেছে তারা। এর আগে প্রথম ম্যাচে মেলবোর্ন রেনেগেডসকে ৭৭ রানে হারিয়েছিল আকবর আলীর দল।

সোমবার আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ এইচপি দল ৫ উইকেটে ১৬৬ রান করে। জবাবে তাসমানিয়া টাইগার্স ৩ বল হাতে রেখে ৫ উইকেটে লক্ষ্য ছুঁয়ে ফেলে।

ব্যাটিংয়ে এইচপি দলের শুরুটা ভালো ছিল। দুই ওপেনার জিসান আলম ও তানজিদ তামিম পাওয়ার প্লে’তে ৫২ রান তুলে নেন। পরবর্তীতেও ছিল আক্রমণের ধার। কিন্তু নবম ওভারে হঠাৎ ছন্দপতন বাংলাদেশ শিবিরে। ৭৩ রানে উদ্বোধনী জুটি ভাঙে রান আউটে। তানজিদ ২৮ রানে ফেরেন সাজঘরে।

সঙ্গী হারানোর পরের বলেই জিসান ২৩ বলে ৩৮ রান করে আউট হন। ২ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান জিসান। শুরুর ১০ ওভারে ৮৫ রান তুলে এইচপি ভালোই করছিল। কিন্তু পরের ১০ ওভারে ব্যাটিংয়ে তেমন জোর ছিল না। বিশেষ করে ডেথ ওভারে।১০-১৫ এই ৫ ওভারে বাংলাদেশের দলটি পায় ৩৫ রান। ১৬-২০ ওভারে আসে ৪৬ রান। তাতে দলীয় স্কোর ১৬৬ রানে গিয়ে পৌঁছে।

দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন পারভেজ হোসেন ইমন। ২৯ বলে ২টি করে চার ও ছক্কায় সাজান ইনিংসটি। এছাড়া আকবর আলী ১৭ বলে ২০, শামীম হোসেন ১২ বলে ১৩ রান করে রাখেন অবদান। আফিফ হোসেনের ব্যাট থেকে আসে কেবল ১০ রান। বল হাতে তাসমানিয়ার হয়ে ২টি উইকেট নেন জাবে বেল। ১টি করে উইকেট পেয়েছেন কেইরেট এলিয়ট ও নাভেনথান রাধাকৃষ্ণ।

লক্ষ্য তাড়ায় নেমে তাসমানিয়া ৫১ রান তুলেই ৩ উইকেট হারায়। তখন মনে হচ্ছিল ম্যাচটা জমে যাবে। কিন্তু চতুর্থ উইকেটে চার্লে ওয়াকিম ও জেক ডোরানের ৬৬ রানের জুটিতে ম্যাচ তাসমানিয়ার নাগালে চলে আসে। মারমুখী ব্যাটিংয়ে ডোরান ৩৭ বলে ৭১ রান করেন ৪ চার ও ৩ ছক্কায়। এছাড়া রাফায়ের ম্যাকমিলান ৯ বলে ১৭ রান করেন। তাতেই ম্যাচ তাসমানিয়ার হয়ে যায়।

বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ২ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা। ১টি করে উইকেট নেন আলিস আল ইসলাম, আবু হায়দার রনি ও মাহফুজুর রহমান।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়