ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

অলিম্পিকে সোনা জিতে ‘মহিষ’ উপহার পেলেন নাদিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১৩ আগস্ট ২০২৪   আপডেট: ১১:০৯, ১৩ আগস্ট ২০২৪
অলিম্পিকে সোনা জিতে ‘মহিষ’ উপহার পেলেন নাদিম

অলিম্পিকে এর আগে ব্যক্তিগত ইভেন্টে পাকিস্তানের কোনো সোনা ছিল না। এবার প্যারিসে সেই আক্ষেপ ঘোচান আরশাদ নাদিম। ইতিহাস গড়ে দেশের হয়ে সোনা জিতেছেন এই অ্যাথলেট। এমন সাফল্যে প্রশংসায় ভাসছেন তিনি। এবার এক ব্যক্তিক্রমী উপহার পেলেন নাদিম। যা দিয়েছেন তার শ্বশুর। পুরস্কার হিসেবে পেয়েছেন একটি মহিষ। খবর প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই)।

জামাতাকে মহিষ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার শ্বশুর নওয়াজ। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে নাদিমের শ্বশুর নওয়াজ বলেন, ‘৬ বছর আগে যখন নাদিমের সঙ্গে মেয়ের বিয়ে দিই, তখন সে ছোটখাটো কাজ করতো। তবে নিজের খেলা নিয়ে নিষ্ঠাবান ছিল। বাড়ির পাশে জ্যাভেলিন ছুঁড়তো সারাক্ষণ।’

মহিষ উপহার কেন? এমন প্রশ্নের উত্তরটা নাদিমের শ্বশুর দিয়েছেন এভাবে, ‘গ্রাম্য প্রথা অনুযায়ী আমাদের এখানে মহিষ উপহার দেওয়া অত্যন্ত মূল্যবান ও সম্মানের। নাদিম সাফল্য পেয়েও গ্রামকে ভুলে যায়নি। ওর বাড়ি এখনও গ্রামেই। এখনও সে গ্রামে বাবা-মা এবং ভাইদের সঙ্গে থাকে।’

নাদিমের অলিম্পিকে খেলতে আসার পেছনে গল্পটা বেশ কঠিন। পাননি সরকারী কোনো সাহায্য। গ্রামবাসীরা চাঁদা তুলে তাকে খরচ দিয়েছেন। সেই নাদিমই দেশবাসীকে এমন স্মরণীয় এক উপহার এনে দিলেন। একসময় স্পন্সর খুঁজে না পেলেও নাদিম এখন ভাসছেন পুরস্কারের জোয়ারে।

সরকারি ও বেসরকারি বিভিন্ন জায়গা থেকে বিস্তর সংবর্ধনা ও পুরস্কার পাচ্ছেন পাকিস্তানি তারকা। তাতে নগদ অর্থের পাশাপাশি থাকছে মূল্যবান সব সামগ্রী। ভারতকে হারিয়ে সোনা জেতা নাদিমকে শুধু পুরস্কার নয়, পাকিস্তানের সর্বোচ্চ নাগরিক সম্মাননাও দিতে চলছে পাকিস্তান সরকার।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়