ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

‘মেসিকে আজীবন খেলতে দেখতে চাই’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১৩ আগস্ট ২০২৪   আপডেট: ১৫:৫৯, ১৩ আগস্ট ২০২৪
‘মেসিকে আজীবন খেলতে দেখতে চাই’

বয়সের ঘর ৩৭ পেরিয়ে গেছে। এখনো লিওনেল মেসি ক্লাব ও জাতীয় দলের হয়ে খেলে যাচ্ছেন। তবে ভাটা পড়েছে পারফর্ম্যান্সে। যেটা নিয়ে প্রায় আলোচনা হচ্ছে। অনেকে তো বলেই দিয়েছেন, এটাই অবসরের উপযুক্ত সময়। তবে মেসির সাবেক সতীর্থ সার্জিও আগুয়েরো চান মেসি আজীবন খেলে যাক!

কয়েকদিন আগে স্টেক ডটকম-কে একটা স্বাক্ষাৎকার দিয়েছিলেন আগুয়েরো। সেখানে মেসির অবসরের প্রসঙ্গে এলে আগুয়রো বলেন, ‘কতদিন সে (মেসি) জাতীয় দল ও পেশাদার ফুটবল খেলবে, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তার রয়েছে।’

২০২২ বিশ্বকাপের আগে মেসি জানিয়েছিলেন, টুর্নামেন্ট শেষেই তিনি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন। সেবার তার নেতৃত্বে আর্জেন্টিনা ৩৬ বছরের বিশ্বকাপ খরার অবসান ঘটায়। তবে বিশ্বকাপ জয়ের পর নিজের মত পাল্টান মেসি। জানিয়েছিলেন, থামার সময় হলে নিজেই থেমে যাবেন।

মেসিকে নিয়ে চারপাশে এতো আলোচনা দেখে কী না আগুয়েরো বললেন, ‘তাকে আজীবন খেলার জন্য দেখতে চাই। তবে সেটা তো অসম্ভব। সিদ্ধান্তটা (অবসরের) লিও নেবে এবং তার সিদ্ধান্ত যা-ই হোক, আমার কাছে সেটা দারুণ হবে। দরকারে আমি বারবার বলবো এই কথা।’ 

আগুয়েরোর চাওয়া অবশ্য ফেলে দেওয়ার মতো না। একই চাওয়া আর্জেন্টিনা দলে মেসির সতীর্থ ও কোচ লিওনেল স্কালোনির। সবাই খুব করে চাইছেন যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডায় অনুষ্ঠিতব্য আসরে তিনি যেন খেলেন। ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ এই তিন দেশের যৌথ আয়োজনে হবে।

আগুয়েরো পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিন বছর আগেই। ২০২১-এর ডিসেম্বরে হৃদরোগ সংক্রান্ত জটিলতায় অবসর নিয়েছেন আগুয়েরো। অবসরের আগে বন্ধু মেসির সঙ্গে ২০২১ কোপা আমেরিকার জয় উদযাপনের সৌভাগ্যও হয়েছিল তার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়