ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বদলে গেলো বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টির ভেন্যু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৩, ১৩ আগস্ট ২০২৪  
বদলে গেলো বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টির ভেন্যু

প্রায় ৫ বছর পর ভারত সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। আসছে সেপ্টেম্বরে-অক্টোবরে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারতে উড়াল দেবে নাজমুল হোসেন শান্তর দল। 

এই সিরিজের সূচি প্রকাশিত হয়েছিল গত ২০ জুন। প্রায় দুই মাস পর সূচি পরিবর্তনের কথা জানায় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অব ইন্ডিয়া (বিসিসিআই)। তবে দুই সিরিজে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু বদল হয়েছে। হিমাচলের বদলে মধ্যপ্রদেশে হবে প্রথম টি-টোয়েন্টি। বাকি ম্যাচগুলোর ভেন্যু অপরিবর্তিত রয়েছে। 

ভারতের বিপক্ষে এই সফরে বাংলাদেশের টেস্ট সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর চেন্নাইতে। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। টেস্ট সিরিজ শেষে তিনটি টি-টোয়েন্টি হবে তিন ভেন্যুতে।

০৬ অক্টোবর ধর্মশালায় হওয়ার কথা ছিল প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সেটি একই তারিখে হবে মধ্যপ্রদেশে। স্টেডিয়াম সংস্করণের কাজ চলায় ম্যাচটি মধ্যপ্রদেশে আসে। শ্রিমান্ত শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে টি-টোয়েন্টির অভিষেক হবে।

এরপর ০৯ অক্টোবর দিল্লিতে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। আর ১২ অক্টোবর হায়দরাবাদে হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

এরপর তারা ১৬ অক্টোবর থেকে ৫ নভেম্বরের মধ্যে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। আর ২০২৫ সালের ২২ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে ৫ ম্যাচ টি-টোয়েন্টি ও ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ।

সবশেষ সফরে ইন্দোরে প্রথম টেস্টে বাংলাদেশ হেরেছিল ইনিংস ও ১৩০ রানে। এরপর কলকাতা টেস্টে তারা হার মানে ইনিংস ও ৪৬ রানে।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়