ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বাংলাদেশের বিশ্বকাপ ভারত আয়োজন করতে চায় না

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১৫ আগস্ট ২০২৪  
বাংলাদেশের বিশ্বকাপ ভারত আয়োজন করতে চায় না

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এর আয়োজক বাংলাদেশ। কিন্তু উদ্ভুত রাজনৈতিক পরিস্থিতির কারণে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি খুঁজছে বিকল্প ভেন্যু। সে লক্ষ্যে তারা ভারত, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতকে সম্ভাব্য ভেন্যু হিসেবে বিবেচনা করছে।

শেষ পর্যন্ত বাংলাদেশ নারীদের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ আয়োজনে ব্যর্থ হলে তারা সেটা আয়োজন করতে পারবে কিনা সেটা জানার চেষ্টা করছে দেশগুলোর ক্রিকেট কর্মকর্তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে। কিন্তু ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ আইসিসিকে জানিয়ে দিয়েছেন বাংলাদেশের বিশ্বকাপ তারা আয়োজন করতে পারবে না।

টাইমস অব ইন্ডিয়াকে এ বিষয়ে জয় শাহ বলেন, ‘আইসিসি আমাদের কাছে জানতে চেয়েছিল যে, আমরা বিশ্বকাপটি আয়োজন করতে পারবো কিনা। আমি তাদের পরোক্ষভাবে না বলে দিয়েছি। আমাদের এখানে এখন বর্ষকাল। এছাড়া আগামী বছর আমরা মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবো। তাই আমি আইসিসিকে এমন কোনো সংকেত দেইনি যে, আমরা পর পর দুটি বিশ্বকাপ করবো।’

এক্ষেত্রে বিকল্প হিসেবে আইসিসির হাতে রয়েছে এখন শ্রীলঙ্কা ও আরব আমিরাত। তারা শেষ পর্যন্ত রাজি হয় কিনা দেখার বিষয়।

গেল সপ্তাহে আইসিসি এক বিবৃবিতে বলেছিল, আমরা বাংলাদেশের চলমান পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। বাংলাদেশের নিরাপত্তা এজেন্সি ও আমাদের নিজস্ব স্বাধীন নিরাপত্তা কনসালট্যান্টরা বিষয়টিতে নজর রাখছেন। বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

বাংলাদেশ অবশ্য অন্তর্বর্তীকালিন সরকারের মাধ্যমে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রশ্ন হচ্ছে বাংলাদেশের চলমান পরিস্থিতিতে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের মতো নাচ উঁচু দলগুলো বিশ্বকাপ খেলতে আসতে চাইবে তো?

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়