ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

‘আমার স্বপ্নের উইকেট বাবর আজম’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ১৬ আগস্ট ২০২৪   আপডেট: ১৭:০৪, ১৬ আগস্ট ২০২৪
‘আমার স্বপ্নের উইকেট বাবর আজম’

ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে দিন চারেক পরে পাকিস্তানের বিপক্ষে শুরু হবে বাংলাদেশের লড়াই। দেশে বৈরি পরিস্থিতি থাকায় আগেভাগে পাকিস্তানে গিয়ে নিজেদের প্রস্তুত করছে নাজমুল হোসেন শান্তর দল।

পেসার শরিফুল ইসলাম মুখিয়ে আছেন লড়াইয়ে নামার জন্য। প্রতিপক্ষ দলে বিশ্বসেরা ব্যাটাররা থাকলেও বলছেন লড়াই করার কথা। শুক্রবার (১৬ আগস্ট) গণমাধ্যমের সঙ্গে প্রতিক্রিয়ায় জানিয়েছেন তার স্বপ্নের উইকেটের কথা।

‘আমার স্বপ্নের উইকেট বাবর আজম। বাবর আজম ভাইয়ের উইকেট পেলে আমার খুব ভালো লাগবে। গত বছর তার সঙ্গে এলপিএল খেলেছি৷ মানুষ হিসেবেও তিনি খুব ভালো।’

‘তারা (বাবর, শান) বিশ্বমানের ব্যাটসম্যান। আমাদের বোলিং আক্রমণও ভালো৷ তাদের বিপক্ষে লড়তে হবে৷ এছাড়া তাদের ঘরের মাঠের খেলা। তাই আমাদের কাজটা কঠিন। আমাদের মানিয়ে নিতে হবে। আমাদের লড়তে হবে’ -আরও যোগ করেন শরিফুল।

প্রায় সাড়ে চার মাস পর টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। এর আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে নাস্তানাবুদ হয়েছিলেন শান্তরা। মার্চ-এপ্রিলে এই দুই টেস্টে বাংলাদেশ হারে ২-০ ব্যবধানে।

তবে প্রস্তুতিত ঘাটতি নেই বলে মনে করেন শরিফুল, ‘অনেক দিন পর লাল বলের ক্রিকেটের প্রস্তুতি নিচ্ছি। মানিয়ে নিতে হয়েছে। আমরা কিছু দিন সময় পেয়েছি। ফিটনেস ও বোলিং ওয়ার্কলোড নিয়ে কাজ করতে হয়েছে। আমি মনে করি, সবকিছু প্রায় কভার হয়ে গেছে।’

২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। উইকেট না দেখলেও পেসারদের জন্য সহায়ক হবে বলে মনে করেন শরিফুল।

‘প্রথমত, আমি এখনও রাওয়ালপিন্ডির উইকেট দেখিনি। আমি শুনেছি, তারা ফাস্ট বোলারদের জন্য কিছু ঘাস রাখছে। আমরাও উইকেটে ঘাসের প্রত্যাশা করছি। সব ফাস্ট বোলারই উইকেটে ঘাস ও সিম মুভমেন্ট পছন্দ করে। তো এটি ফাস্ট বোলারদের জন্য ভালো।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়