ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

আর্সেনালের জয়ের দিনে লিভারপুলের শুভসূচনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৮ আগস্ট ২০২৪   আপডেট: ১১:৫৫, ১৮ আগস্ট ২০২৪
আর্সেনালের জয়ের দিনে লিভারপুলের শুভসূচনা

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমটা দারুণ শুরু করেছে আর্সেনাল। নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে তারা। তাদের সঙ্গে জয় পেয়েছে আরেক জায়ান্ট লিভারপুলও। উলভারহ‍্যাম্পটন ওয়ান্ডারার্সকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। একই দিনে ইপ্সউইচ টাউনকে ২-০ গোলে হারায় লিভারপুল।

শনিবার (১৭ আগস্ট) ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে দারুণ নৈপুন্য দেখান বুকায়ো সাকা। প্রথমে সতীর্থকে দিয়ে একটি করিয়েছেন। এরপর নিজে করেছেন আরেকটি। প্রথমার্ধে কাই হাভার্টজ দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান সাকা।

ম্যাচে চতুর্দশ মিনিটে প্রথম আক্রমণ করে আর্সেনাল। তবে এই বেন হোয়াইটের ডান পায়ের শট ঠেকিয়ে দেন সফরকারী দলের গোলরক্ষক জোসে। পরের মিনিটে সাকার শটও ব্যর্থ করে দেন তিনি।

একের পর এক আক্রমণের ঢেউ তুলে অবশেষে ২৫তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। ডান দিক থেকে সাকার দারুণ ক্রসে বক্সে হেডে জালে বল পাঠান জার্মান ফরোয়ার্ড হাভার্টজ।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার বজায় রাখে আর্সেনাল। এর জের ধরেই ৭৪তম মিনিটে জাল খুঁজে নেন সাকা। হাভার্টজের পাস বক্সে ধরে জায়গা বানিয়ে নিখুঁত শটে প্রতিপক্ষের কয়েকজন খেলোয়াড়ের মাঝ দিয়ে জাল কাঁপান ইংলিশ ফরোয়ার্ড।

দিনের অন্য ম্যাচে ইপ্সউইচের বিপক্ষে প্রথমার্ধে ভালোই পরীক্ষা দিতে হয়েছে লিভারপুলকে। এই সময়ে রক্ষণ জমাট বেঁধে নিজেদের জাল সুরক্ষিত রাখে দলটি। কিন্তু দ্বিতীয়ার্ধে আর পারেনি। লিভারপুল এগিয়ে যায় আপন গতিতে। প্রথমে দিয়েগো জোটা দলকে এগিয়ে নেওয়ার পর অন্য গোলটি করেন মোহামেদ সালাহ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়