ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

মন্ত্রণালয়ে বিসিবির বোর্ড সভা

পদত্যাগ করবেন নাজমুল, প্রস্তুত ফারুক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ২০ আগস্ট ২০২৪   আপডেট: ২০:৩৭, ২০ আগস্ট ২০২৪
পদত্যাগ করবেন নাজমুল, প্রস্তুত ফারুক

অপেক্ষার পালা তাহলে শেষ হতে চললো। আগামীকাল বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভা হতে যাচ্ছে। সরকার বদলের পর এটাই হতে যাচ্ছে প্রথম সভা। যেভানে বোর্ডের বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন পদত্যাগ করবেন। আর দায়িত্ব বুঝে নিতে প্রস্তুত বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ফারুক আহমেদ।

এবারই প্রথম কোনো সংগঠক কিংবা সরকারের মনোনিত ব্যক্তি নয়, বিসিবির সভাপতি হতে যাচ্ছেন সাবেক ক্রিকেটার ও অধিনায়ক। তবে এই সভার ভেন্যু নিয়েই যত আলোচনা চলছে। সভাটি বিসিবির কার্যালয়ে নয়, হবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে। যা সরকারি একটি কার্যালয়।

সরকারের হস্তক্ষেপ থাকে এমন কোনো পরিস্থিতিতে যদি বিসিবি সভাপতি নাজমুল হাসান এবং তার পরিচালকরা পদত্যা করেন কিংবা তাদের বাধ্য করা হয় তাহলে আইসিসির নিষেধাজ্ঞার খড়গে পড়তে হবে বাংলাদেশকে। এজন্য সজাগ দৃষ্টি রাখতে হচ্ছে। তবে কি কারণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এই সভা অনুষ্ঠিত হবে সেই উত্তর পাওয়া যায়নি কারো কাছে।

ভার্চুয়ালি সভায় যোগ দেয়ার কথা রয়েছে নাজমুল হাসানের। সভায় যোগ দিয়ে তিনি পদত্যাগের ঘোষণা দিতে পারেন বলেই খবর। সভায় উপস্থিত থাকতে বিসিবির পরিচালকদের এরই মধ্যে বার্তা পাঠানো হয়েছে। ৮-১০ জনের বেশি এই সভায় উপস্থিত থাকবেন না বলেই খবর। যদিও কোরাম হওয়ার জন্য এবং যেকোনো সিদ্ধান্ত নেওয়ার জন্য যা যথেষ্ট।

পরিচালকদের অব্যাহতি ও নতুন বোর্ড সভাপতি নির্বাচন বাদে তিনটি এজেন্ডা রয়েছে বোর্ড সভায়।  সবশেষ ২ জুলাই অনুষ্ঠিত ১১তম বোর্ড সভার কার্যবিবরণী অনুমোদন, বিসিবির পরিচালনা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ এবং বিসিবির ব্যাংক হিসাব পরিচালনার জন্য স্বাক্ষর ক্ষমতা হস্তান্তর।

এদিকে পরিচালক পদ থেকে এখনও পদত্যাগ করেননি আহমেদ সাজ্জাদুল আলম। জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচিত প্রতিনিধি হিসেবে তিনি বোর্ড পরিচালক হয়েছিলেন। তাকে পদত্যাগ করতে বলা হলেও তিনি করবেন না বলে জানিয়েছেন। ফলে আগামীকালের বোর্ড সভায় তাকেও অব্যাহতি দেওয়া হতে পারে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়