ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বর্ষসেরা ফোডেন, সেরা উদীয়মান ফুটবলার পালমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২১ আগস্ট ২০২৪   আপডেট: ১২:০৭, ২১ আগস্ট ২০২৪
বর্ষসেরা ফোডেন, সেরা উদীয়মান ফুটবলার পালমার

গেল মৌসুমে ম্যানচেস্টার সিটির লিগ শিরোপা জয়ে বড় ভূমিকা রেখেছিলেন ফিল ফোডেন। সেটার পুরস্কারও পেলেন হাতেনাতে। ২০২৩-২৪ মৌসুমে বর্ষসেরা ফুটবলারের মোট তিনটি পুরস্কার জিতেছেন ইংলিশ ফরোয়ার্ড।  এর মধ্যে উল্লেখযোগ্য ইংল্যান্ডের ফুটবলারদের সংগঠন প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

সতীর্থ ফুটবলারদের ভোটে এ পুরস্কার জিতেছেন ফোডেন। এছাড়াও ২০২৩-২৪ প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার এবং ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনেরও বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। সদ্য সমাপ্ত মৌসুমে ফোডেন ১৯ গোল করার পাশাপাশি ৮টি গোলেও সহায়তা করেন। 

পিএফএ বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকায় ফোডেনের সঙ্গে লড়াই করেছেন তারই ক্লাব সতীর্থ আরালিং হালান্ড ও রদ্রি। পাশাপাশি ছিলেন চেলসির কোল পালমার, আর্সেনালের মার্টিন ওডেগার্ড এবং অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিনস।

সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পাওয়ার পর ফোডেন বলেন, ‘এই পুরস্কার জয় আমার জন্য বিশেষ কিছু এবং এ জন্য আমি গর্বিত ও কৃতজ্ঞ। সতীর্থ পেশাদারদের (ফুটবলার) কাছ থেকে এভাবে স্বীকৃতি পাওয়ার অর্থ অনেক বড় কিছু এবং যারা আমাকে ভোট দিয়েছেন তাঁদের সবাইকে ধন্যবাদ।’

এদিকে পিএফএ ছেলেদের বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন চেলসি ফরোয়ার্ড পালমার। সদ্য সমাপ্ত মৌসুমে পালমার সব মিলিয়ে ২২ গোল করেন। সর্বোচ্চ গোলদাতার তালিকায় ছিলেন দ্বিতীয় স্থানে। শীর্ষে ছিলেন হালান্ডের (২৭ গোল)।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়