ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

প্রথম এবং প্রধানতম কাজ হচ্ছে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া: ফারুক আহমেদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ২১ আগস্ট ২০২৪   আপডেট: ১৪:১৫, ২১ আগস্ট ২০২৪
প্রথম এবং প্রধানতম কাজ হচ্ছে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া: ফারুক আহমেদ

দেশের প্রথম কোনো সাবেক ক্রিকেটার হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ। জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার অন্তর্বর্তী সভাপতি হিসেবে বুধবার দায়িত্ব বুঝে পেয়েছেন। এদিন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ৮ বোর্ড পরিচালকের উপস্থিতিতে বোর্ড সভা অনুষ্ঠিত হয়। পুরোনো ৮ পরিচালকের সঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচিত দুই প্রতিনিধি ফারুক আহমেদ ও নাজমুল আবেদীন ফাহিম যোগ দেন। তাতে পূর্ণ হয় কোরাম।

বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন পদত্যাগ করার পর নতুন সভাপতি নির্বাচন জরুরী হয়ে পড়ে। উপস্থিত ১০ পরিচালকের ভোটে ফারুক আহমেদ দেশের ১৫তম বোর্ড সভাপতি হিসেবে দায়িত্ব বুঝে নেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বোর্ড সভাপতি ফারুক আহমেদ বলেছেন, ‘লক্ষ্য অনেক বড়। বাংলাদেশের প্রথম এবং প্রধানতম লক্ষ্য ও উদ্দেশ্য দেশের সম্মান বৃদ্ধি করা, দেশের মুখ উজ্জ্বল করা।’

‘সঙ্গে দলকে একটি জায়গায় দেখতে চাই। অনেক জায়গায় আমাদের কাজ করতে হবে। আপনারা জানেন অনেক দিন ধরে কাজ হয়েছে, হয় নাই। অনেক প্রশ্ন আছে। আমার প্রথম এবং প্রধানতম কাজ হচ্ছে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া। দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এটা যদি আমরা মাথায় রাখি বাংলাদেশ এবং বাংলাদেশ ক্রিকেট দলের জন্য কাজগুলো খুব সহজ হবে। আমাদের অন্যদিকে যেন ডাইভার্ট না হয়ে যাই। বাংলাদেশ ক্রিকেটের দল, দেশ হিসেবে বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই।’- আরও যোগ করেন ফারুক।

ফারুক আহমেদ ১৯৯৩-৯৪ সালে জাতীয় দলের অধিনায়ক ছিলেন। এরপর বোর্ডের ম্যানেজার হিসেবে কাজ করেছেন। সবশেষ বোর্ডের সঙ্গে যুক্ত ছিলেন নির্বাচক হিসেবে। বিসিবিতে সব সময় স্বাধীনভাবেই কাজ করতে চেয়েছিলেন ফারুক আহমেদ।

২০১৬ সালে তিনি দ্বিতীয় মেয়াদে প্রধান নির্বাচক থাকাকালীন প্রবর্তন হয় বিতর্কিত দ্বি-স্তরবিশিষ্ট দল নির্বাচন প্রক্রিয়া। ওই প্রক্রিয়ায় নিজের কাজে বোর্ড পরিচালকদের প্রবল হস্তক্ষেপের আশঙ্কার কথা জানিয়ে পদত্যাগ করেছিলেন সাবেক এই অধিনায়ক। লম্বা সময় পর বোর্ডে ফারুক আহমেদ যুক্ত হলেন। সেটাও বিসিবির হট সিটে বসে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়