ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

আবার ম্যানসিটিতে ফিরছেন গুনদোগান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ২১ আগস্ট ২০২৪  
আবার ম্যানসিটিতে ফিরছেন গুনদোগান

গেল বছর ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ইলকে গুনদোগান। বছর না ঘুরতেই আবার ম্যানসিটিতে ফিরছেন তিনি। জানা গেছে, ফ্রিতে তিনি যাচ্ছেন সিটিতে।

চুক্তির আনুষ্ঠানিকতা সারার অপেক্ষায় আছে ম্যানসিটি ও গুনদোগান। এক বছরের চুক্তিতে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলে আসবেন জার্মান এই মিডফিল্ডার। অবশ্য আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকবে।

বুধবার ইংল্যান্ডে আসার পর তাকে ফেরানোর আনুষ্ঠানিক ঘোষণা দিবে স্কাই ব্লুজরা। আগামী শনিবার সিটির জার্সি গায়ে দ্বিতীয়বার তার অভিষেক হতে পারে।

গুনদোগানকে ফিরে পাওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননি পেপ গার্দিওলা। তাইতো বার্সেলোনায় তার চুক্তির মেয়াদ এক বছর থাকলেও নিয়ে আসা হচ্ছে। গার্দিওলার সঙ্গে গুনদোগানের সম্পর্ক বেশ ভালো। ম্যানসিটিতে থাকাকালিন ম্যানচেস্টারে একই ভবনে থাকতেন তারা দুজন।

অবশ্য ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডারকে নিতে আগ্রহ দেখিয়েছিল সৌদি আরবের ক্লাব আল নাসর। কিন্তু তিনি সেখানে না গিয়ে ম্যানসিটিতে ফেরাটাকেই বেছে নেন।

স্পেনে যাওয়ার আগে ম্যানসিটিতে সাতটি সফল মৌসুম কাটিয়েছিলেন তিনি। ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত তিন শতাধিক ম্যাচ খেলেছিলেন। স্কাই ব্লুজদের জার্সি গায়ে তিনি ১২টি মেজর শিরোপা জিতেন। তার মধ্যে পাঁচটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা রয়েছে।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়