ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

ফাহিম-নিজামুদ্দিনের সঙ্গে ফারুকের রুদ্ধধার বৈঠক, চূড়ান্ত স্ট্যান্ডিং কমিটি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ২২ আগস্ট ২০২৪   আপডেট: ২৩:০১, ২২ আগস্ট ২০২৪
ফাহিম-নিজামুদ্দিনের সঙ্গে ফারুকের রুদ্ধধার বৈঠক, চূড়ান্ত স্ট্যান্ডিং কমিটি

বিকেল ৩টা নাগাদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নব-নির্বাচিত প্রেসিডেন্ট ফারুক আহমেদের গাড়ি ঢোকে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আগে থেকেই দাঁড়িয়ে থাকা বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন তাকে স্বাগত জানান। এরপর শুরু হয় রুদ্ধধার বৈঠক। যোগ দেন নতুন পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। 

গতকাল বুধবার প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ফারুকের ছিল এটি প্রথম অফিস। বৃহস্পতিবার দুপুরের পর অফিসে আসলেও ফারুকের সময়টি যায় ব্যস্ততায়। চার ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন ফাহিম-নিজামউদ্দিনের সঙ্গে। এই বৈঠক থেকে আগে বেরিয়ে যান ফাহিম। গাড়িতে ওঠার আগে ফাহিম জানিয়েছেন, স্ট্যান্ডিং কমইটি চূড়ান্ত হয়েছে।

‘আমরা অনেক কিছু নিয়ে আলোচনা করেছি। আপনাদের বিষয়গুলো সময় হলে জানানো হবে। স্ট্যান্ডিং কমিটির গঠন প্রায় চুড়ান্ত। ঘোষণা হলেই আমি আমার দায়িত্ব নিয়ে কথা বলতে পারবো।’

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) প্রতিনিধি হয়ে পরিচালক থেকে প্রেসিডেন্ট নির্বাচিত হন ফারুক। অন্যদিকে ফাহিমও বিসিবির পরিচালক হন এনএসএসির প্রতিনিধি হয়ে। ফারুকের প্রথম বৈঠকে একমাত্র পরিচালক ছিলেন ফাহিম। সঙ্গে ছিলেন প্রধান নির্বাহী নিজামুদ্দিন।

স্ট্যান্ডিং কমিটি নিয়ে ফাহিম মুখ না খুললেও ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব পেতে পারেন তিনি। সবশেষ এই দায়িত্বে ছিলেন জালাল ইউনুস। এনএসসির প্রতিনিধি হয়ে পরিচালক হিসেবে বিসিবিতে থাকা জালাল পদত্যাগ করেছেন। জালাল না থাকায় এই পদে ফাহিমকে ভাবা হচ্ছে। আজকের বৈঠকের এই সম্ভবানা আরও জোরালো হয়েছে।

শেখ হাসিনা সরকারের পতনের পর অধিকাংশ পরিচালক আত্মগোপনে। গতকাল বোর্ড মিটিংয়ে উপস্থিত ছিলেন ৮ পরিচালক। তাদের মাঝেই ভাগ হবে স্ট্যান্ডিং কমিটি। একেকজনকে নিতে হবে একের অধিক দায়িত্ব।

আজকের বৈঠক সম্পর্কে অবগত ছিলেন বিসিবির বেশ কয়েকজন পরিচালক। স্ট্যান্ডিং কমিটি নিয়ে গতকাল বোর্ড মিটিংয়ে থাকা এক পরিচালককে প্রশ্ন করা হলে তিনি জানেন, এই বিষয়ে কোনো ধারণা নেই। তার কাছে কেউ এই বিষয়ে জানতেও চায়নি।

বৈঠক নিয়ে উপস্থিত গণমাধ্যমের কৌতুহল বাড়ে। অপেক্ষা করতে থাকে প্রেসিডেন্টের বেরিয়ে আসার জন্য। সাড়ে ৭টার দিকে গণমাধ্যমের কর্মীদের দেখেই ফারুক বলে ওঠেন, ‘আপনারা কম কথা বলতে বলেছেন, এখনো আছেন কেন।’

তবুও একজন প্রশ্ন করেন এনএসসির প্রতিনিধি হয়ে পরিচালক থাকা সাজ্জাদুল আলম ববির একটি মন্তব্য প্রসঙ্গে। সাজ্জাদকে অব্যাহতি দেয়ায়, তিনি অভিযোগ করেছে সরকারি হস্তক্ষেপের। এই প্রশ্ন শুনে তাকানো ছাড়া কোনো মন্তব্য করেননি। তবে গাড়িতে বসতে বসতে ফারুক বলেন, ‘এক সপ্তাহের মধ্যে বোর্ডের সব সিদ্ধান্ত জানতে পারবেন।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়