ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

আজ সারাদিন ব্যাট করতে চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২৩ আগস্ট ২০২৪   আপডেট: ০৮:৫১, ২৩ আগস্ট ২০২৪
আজ সারাদিন ব্যাট করতে চায় বাংলাদেশ

পড়ন্ত বিকেলে নতুন বলে ব্যাটিং সময়ই কঠিন। বাংলাদেশ প্রায় সময়ই বিরতির আগে পরে বা দিনের খেলা শেষ হওয়ার আগে, শেষ সময়ে উইকেট হারায়। কখনো প্রতিপক্ষের আক্রমণে নাস্তানাবুদ হতে হয়। কখনো নিজেদের মনোযোগে ব্যর্থতার পাল্লা ভারী হয়। রাওয়ালপিন্ডিতে গতকাল বৃহস্পতিবার এমন কিছু দেখতে হয়নি বাংলাদেশকে।

পাকিস্তান ৬ উইকেটে ৪৪৮ রানে ইনিংস ঘোষণার পর শেষ বিকেলে ব্যাটিংয়ে আসে বাংলাদেশ। ১২ ওভার ব্যাটিং করার সুযোগ পায় অতিথিরা। কোনো বিপর্যয় হয়নি শেষ সময়ে। সাদমান ইসলাম ও জাকির হাসান অপরাজিত থেকে ২৭ রান নিয়ে দিন শেষ করেছেন ভালোভাবে। ৪২১ রানে এখনো পিছিয়ে বাংলাদেশ।

আজ শুক্রবার তৃতীয় দিন টেস্ট ম্যাচের জন্য খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। এদিন সারাদিন ব্যাটিং করতে চায় বাংলাদেশ। দলের কোচ ডেভিড হেম্প দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে সেই কথাই জানিয়েছেন। পাকিস্তান এই ম্যাচে চার পেসার নিয়ে খেলছে। দ্বিতীয় দিন শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহর সঙ্গে হাত ঘুরিয়েছেন খুররাম শাহজাদ। তাদের সঙ্গে আগামীকাল যোগ দেবেন মোহাম্মদ আলী। পেস চতুষ্টয় বাংলাদেশের জন্য হুমকি হতে পারে। তাই মনোযোগ ধরে রাখার কথা বললেন হেম্প।

তবে যেভাবে ব্যাটিং করেছেন দুই বাঁহাতি ব্যাটসম্যান। তাতে সন্তুষ্ট ব্যাটিং কোচ, ‘দিন শেষে সীমিত সময়ে ব্যাটিং করা সব সময়ই চ্যালেঞ্জিং। পাঁচ ঘণ্টা ফিল্ডিং করার পর আমরা ব্যাটিংয়ে নেমেছিলাম। আমরা সন্তুষ্ট যে কোনো উইকেট হারাইনি। তার চেয়ে বড় বিষয় তাদের ব্যাটিং অ্যাপ্রোচ। তারা যেসব জায়গায় রান নিতে পারবে সেসব ব্যবহার করছে। সঙ্গে যেসব বল ছাড়তে পারবে সেই সিদ্ধান্তও ভালোবাবে নিয়েছে।’

সাদমান কিছুদিন আগে ডারউইনে পাকিস্তান শাহীনসের বিপক্ষে ৮৮ রানের ইনিংস খেলেছেন। তার সঙ্গী জাকির অনেক দিন ধরেই রানে নেই। তবে দুই তরুণ ওপেনারই বড় কিছু করতে সামর্থ্যবান। তাদের থেকে ভালো শুরুর প্রত্যাশায় হেম্প, ‘আগামীকাল (আজ) শুরুটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। টেস্টের চতুর্থ ও পঞ্চম দিনে কি হবে সেটা পরে দেখা যাবে। আগামীকাল (আজ) আমরা সারাদিন ব্যাটিং করতে চাই। হাতে ১০ উইকেট থাকা সব সময়ই ভালো। আত্মবিশ্বাস জোগাবে। তাদের বোলিং আক্রমণও ভালো। আমাদের সেই চ্যালেঞ্জটা নিতে হবে। আমাদের মূল লক্ষ্য লম্বা সময় ব্যাটিং করা। সেশন বাই সেশন ব্যাটিং করার পরিকল্পনা আমাদের। দেখা যাক কি হয়।’

ইয়াসিন/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়