ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

বিসিবিতে সরকারি হস্তক্ষেপ, ব্যাখ্যা দিলো এনএসসি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১০, ২৩ আগস্ট ২০২৪   আপডেট: ০৮:০৭, ২৪ আগস্ট ২০২৪
বিসিবিতে সরকারি হস্তক্ষেপ, ব্যাখ্যা দিলো এনএসসি

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) প্রতিনিধি হিসেবে থাকা দুই পরিচালককে পরিবর্তনের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সংস্কার শুরু হয়েছে। এনএসসির মাধ্যমে বোর্ডে আসা পরিচালক ফারুক আহমেদ হয়েছেন প্রেসিডেন্ট। 

আরেকজন পরিচালক হলেন নাজমুল আবেদীন ফাহিম। ফাহিম আসেন জালাল ইউনুসের জায়গায় আর ফারুক আসেন সাজ্জাদুল আলম ববির জায়গায়। এনএসসির নির্দেশে জালাল পদত্যাগ করলেও ববি করেননি। তাকে অব্যাহতি দেয় এনএসসি। 

শেষ পর্যন্ত ববি এটাকে সরকারি হস্তক্ষেপের অভিযোগ করেছেন গণমাধ্যমে। সেটির ব্যাখ্যা দিয়েছে এনএসি। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে বিষয়গুলো পরিষ্কার করে সরকারি এই প্রতিষ্ঠানটি।

বিবৃতিতে এনএসি জানায়, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্রের ৯.৩.২নং অনুচ্ছেদ অনুযায়ী কাউন্সিলর ক্যাটাগরিতে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে এর আগে পাঁচজন প্রতিনিধি মনোনীত করা হয়। তাদের মধ্যে জালাল ইউনুস ২০২৪ সালের ১৯ আগস্ট পদত্যাগ করলে সেই শূন্যপদে নাজমুল আবেদীন ফাহিমকে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।’

‘অপরদিকে গঠনতন্ত্রের ১৩.২ (খ) ৪ নং অনুচ্ছেদ মোতাবেক পরিচালক ক্যাটাগরিতে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক ইতোপূর্বের মনোনয়ন পরিবর্তন করে জনাব ফারুক আহমেদ এবং জনাব নাজমুল আবেদীন ফাহিমকে মনোনয়ন দেওয়া হয় যা সর্বমহলে প্রশংসিত হচ্ছে। এরূপ মনোনয়ন Philosophy of Jurisprudence এর ভিত্তিতে প্রচলিত বিধি-বিধানের সর্বোচ্চ সতর্ক প্রয়োগের মাধ্যমে সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডসহ সকল ফেডারেশন/অ্যাসোসিয়েশনের কার্যক্রম সুষ্ঠু, সচল, সক্রিয় ও নির্বিঘ্ন রাখতে সরকার বদ্ধ পরিকর। দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেওয়ার অগ্রযাত্রায় সকল মহলের সহযোগিতা কামনা করা হচ্ছে।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়