ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

জয় দিয়ে মৌসুম শুরু লেভারকুজেনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২৪ আগস্ট ২০২৪   আপডেট: ১৩:৪১, ২৪ আগস্ট ২০২৪
জয় দিয়ে মৌসুম শুরু লেভারকুজেনের

গেল মৌসুমে যেখান থেকে শেষ করেছিল, এবার ঠিক সেখান থেকেই শুরু করলো বায়ার লেভারকুজেন। জার্মান বুন্দেসলিগায় মৌসুমের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করলো জাভি আলোনসোর দল। বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে সমতায় থেকেও শেষ মুহূর্তের পেনাল্টিতে ৩–২ গোলের নাটকীয় জয় পেল জার্মান চ্যাম্পিয়নরা।

ম্যাচে বল দখলের লড়াই থেকে শুরু করে সকল ক্ষেত্রেই দাপট দেখিয়েছে লেভারকুজেন। ৫৮ শতাংশ বলের দখল রেখে ২৫টি শট নিয়ে ১০টি লক্ষ্যে রেখেছে তারা। অন্যদিকে মনশেনগ্লাডবাখ ১৪ শট নিয়ে লক্ষ্যে রেখেছে ৭টি।

প্রতিপক্ষের মাঠে লেভারকুজেনের শুরুটা ছিল দুর্দান্ত। দ্বাদশ মিনিটেই বক্সের বেশ বাইরে থেকে অবিশ্বাস্য এক শটে গোল করে দলকে এগিয়ে দেন গ্রানিত জাকা। গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে লেভারকুজেন। ধারাবাহিকতা ধরে রেখে ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্লোরিয়ান রিটজ।

আরো পড়ুন:

তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের দৃশ্যপট বদলে দেন মনশেনগ্লাডবাখ। বিরতির পর ৫৯ মিনিটে নিকো এলভেদির গোলে ব্যবধান ২–১ করে মনশেনগ্লাডবাখ। আর ৮৫ মিনিটে ম্যাচে সমতা ফেরান টিম ক্লেইনদেনস্ত। তাতে বেশ জমে ওঠে ম্যাচ। শেষদিকে পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন রিটজ।

ম্যাচের জয়ের নায়ক রিটজ ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘আমরা কিছুটা ভাগ্যবান ছিলাম। তবে আনন্দিত যে আমরা জিতেছি। আমরা নিজেদের জন্য কাজটা কঠিন করে ফেলেছিলাম। অনেক বিষয় আছে, যা নিয়ে আমাদের কাজ করতে হবে। তবে তিন পাওয়ায় আমি খুশি হতে পারি।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়