ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

পুরান ঝড়ে জিতলো ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ২৪ আগস্ট ২০২৪  
পুরান ঝড়ে জিতলো ওয়েস্ট ইন্ডিজ

স্কোরবোর্ডে বড় পুঁজি পেয়ে বেশ আত্মবিশ্বাসী ছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ তো টি-টোয়েন্টির ‘মহারাজা’। দুইটি বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা তাদের। সঙ্গে টি-টোয়েন্টি ফেরি করে বেড়ানো ক্রিকেটারও বেশি। সেই অভিজ্ঞতাতেই বিশাল পুঁজি তাড়া করে সহজেই জিতলো ওয়েস্ট ইন্ডিজ।

তাওরাবোতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে ১৭৪ রান করে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেট হারিয়ে ১৩ বল আগে জয়ের বন্দরে পৌঁছে যায়।

ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক হার্ডহিটার ব্যাটসম্যান নিকোলাস পুরান। বাঁহাতি ব্যাটসম্যান তিনে নেমে ২৬ বলে ৬৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ৭ ছক্কা ও ২ চারে সাজানো ইনিংসটি ছিল ২৫০ স্ট্রাইক রেটে। কোনো বোলারকে সুযোগ না দিয়ে চোখের পলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন পুরান।

অবশ্য ওয়েস্ট ইন্ডিজের শুরুটাও হয়েছে দারুণ। দুই উদ্বোধনী ব্যাটসম্যান আলিক আথানজে ও শাই হোপ ৮ ওভারে ৮৪ রান যোগ করেন। আথানজে ৩০ বলে ৪০ রান করে বিদায় নিলেও হোপ ৩৬ বলে করেন ৫১ রান। সেখান থেকে পুরান একাই ম্যাচ জিতিয়ে দলকে সাফল্যে ভাসান। রভম্যান পাওয়েল ৭ ও রোস্টন চেজ ৪ রান করেন।

এর আগে দক্ষিণ আফ্রিকার তরুণ ব্যাটসম্যান ত্রিস্টান স্টাবস দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪২ বলে ইনিংসটি সাজান তিনি। ৮ চার ও ৩ ছক্কায় মাঠ মাতিয়ে রাখেন স্টাবস।

শেষ দিকে দলের হাল ধরেন প্যাট্রিক ক্রুগার। ৩২ বলে ৪৪ রান করেন ৪ চার ও ২ ছক্কায়। তাতে প্রোটিয়ারা বড় স্কোর পায়। এছাড়া দলের কেউ তেমন ভালো করতে পারেননি। রাইসি ভন ডার ডুসেন ৫, অধিনায়ক মার্করাম ১৪, রেজা হেনড্রিকস ৪ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে ৩ উইকেট নেন ম্যাথু ফোর্ড। ২ উইকেট পেয়েছেন শামার জোসেফ।

একই মাঠে ২৬ আগস্ট দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়