ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

সাকিবের নামে মামলা: বিসিবিতে বৈঠক, আসছে সিদ্ধান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২৪ আগস্ট ২০২৪   আপডেট: ১৪:৫৫, ২৪ আগস্ট ২০২৪
সাকিবের নামে মামলা: বিসিবিতে বৈঠক, আসছে সিদ্ধান্ত

সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলার পর এবার তাকে বাদে দিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)। তার বিষয়ে সিদ্ধান্ত নিতে বিসিবিতে চলছে মিটিং। প্রেসিডেন্ট ফারুক আহমেদসহ বেশ কয়েকজন পরিচালক উপস্থিত আছেন বৈঠকে।

শনিবার (২৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বৈঠক শুরু হয়। সাকিবের বিষয় ছাড়াও স্ট্যান্ডিং কমিটি নিয়ে আলোচনা হবে এই বৈঠকে।

এর আগে, হত্যা মামলার আসামি ক্রিকেটার ও মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য সাকিবকে জাতীয় দল থেকে অপসারণ করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃপক্ষকে এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। একই সঙ্গে হত্যা মামলার তদন্তের স্বার্থে তাকে দেশে ফিরিয়ে আনতে বলা হয়েছে নোটিশে।

শনিবার (২৪ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম এ নোটিশ পাঠান।

এই আইনজীবী সাংবাদিকদের জানান, সাকিবের বিরুদ্ধে যেহেতু ক্রিমিনাল মামলা রেকর্ড হয়েছে তাই তিনি আইসিসির আইন অনুযায়ী জাতীয় ক্রিকেট দলে থাকতে পারেন না। তাকে ক্রিকেট দল থেকে অবিলম্বে অপসারণ করা প্রয়োজন। তদন্তের স্বার্থে তাকে দেশে ফিরিয়ে আনা হোক।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ৫ আগস্ট আদাবর থানাধীন রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিলে পুলিশের গুলিতে পোশাক শ্রমিক রুবেল মারা যান। এ অভিযোগে তার বাবা রফিকুল ইসলাম ২২ আগস্ট আদাবর থানায় হত্যা মামলা করেন। মামলার ২৮ নম্বর এজাহার নামীয় আসামি করা হয়েছে সাকিব আল হাসানকে।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়