ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

এবার লিটনও প্রাইজমানির টাকা বন্যার্তদের দান করলেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ২৫ আগস্ট ২০২৪   আপডেট: ১৯:৪১, ২৫ আগস্ট ২০২৪
এবার লিটনও প্রাইজমানির টাকা বন্যার্তদের দান করলেন

প্রথমবার পাকিস্তানের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। তাদেরই মাটিতে হারিয়েছে ১০ উইকেটের ব্যবধানে। এই জয়ে ব্যাট হাতে দারুণ অবদান রাখেন মুশফিকুর রহিম। মারকুটে ব্যাটিং করেন লিটন দাস। তিনি ৭৮ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৫৬ রানের ক্যামিও ইনিংস খেলেন। তাতে এনার্জেটিক প্লেয়ার অব দ্যা ম্যাচ পুরস্কার পান। যার প্রাইজমানি ১ লাখ রূপি। মুশফিকের পর লিটনও তার পাওয়া প্রাইজমানি বন্যার্তদের দান করেছেন।

ম্যাচশেষে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লিটন লিখেন, ‘পাকিস্তানকে প্রথমবার টেস্ট ম্যাচে হারিয়েছি, সেখানে অবদান রাখতে পেরে আনন্দিত ও গর্বিত। দেশে বন্যা পরিস্থিতির কারণে এই জয়টাও ঠিকমত উপভোগ করতে পারছি না। মনটা পড়ে আছে দেশে। আমি এই ম্যাচে এনার্জেটিক প্লেয়ার অব দ্যা ম্যাচ পুরষ্কার হিসাবে প্রাপ্ত অর্থ বন্যার্তদের জন্য দেবার ঘোষণা দিচ্ছি। যারা দেশে আছেন, তাঁরা সবাই সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসুন। যত বিপদ, তত ঐক্য। বাংলাদেশ হারবে না।’

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তান আগে ব্যাট করে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে মুশফিকুর রহিমের ১৯১, সাদমান ইসলামের ৯১, মেহেদী হাসান মিরাজের ৭৭, লিটন দাসের ৫৬ ও মুমিনুল হকের ৫০ রানের ইনিংসে ভর করে ১৬৭.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৫৬৫ রান করে বাংলাদেশ।

এরপর পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের বোলিং ঘূর্ণিতে ৫৫.৫ ওভারে মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায়। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৩০ রান। সেটা ৬.৩ ওভারে বিনা উইকটে হারিয়েই তুলে ফেলে বাংলাদেশ। আর নিশ্চিত করে ১০ উইকেটের ব্যবধানের বড় জয়।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়