ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

লিভারপুলকে জয় এনে দিলেন দিয়াজ-সালাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২৬ আগস্ট ২০২৪  
লিভারপুলকে জয় এনে দিলেন দিয়াজ-সালাহ

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে দারুণ শুরু করেছে লিভারপুল। টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আর্না স্লটের দল। এবার তারা হারিয়েছে ব্রেন্টফোর্ডকে। অল রেডদের জয়ের নায়ক মোহামেদ সালাহ ও লুইস দিয়াজ। দুইজনের গোলে জয়টা এসেছে ২-০ ব্যবধানে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলে লিভারপুল। তাতে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে ম্যাচের ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় তারা। প্রতিপক্ষের কর্নার রুখে দিয়ে বল দখলে নিয়ে এগিয়ে যান ডিয়োগো জোটা। মাঝমাঠে তার কাছ থেকে বল পান দিয়াজ। সেই বল পায়ে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে ঠিকানা খুঁজে নেন কলম্বিয়ান ফরোয়ার্ড।

প্রথমার্ধে আর কোনো গোল পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই আরো এগিয়ে যেতে পারতো লিভারপুল। ৪৭তম মিনিটে জোটার ভলিতে দূরের পোস্টে ফাঁকায় বল পেয়ে হেড দেন অ্যান্ডি রবার্টসন। তার হেড কোনোমতে বুক দিয়ে আটকান প্রতিপক্ষ গোলরক্ষক।

লিভারপুল ঝড়ের বেগে বারবার বল নিয়ে প্রতিপক্ষের সীমানায় ঢুকে যায়। একের পর এক আক্রমণ করতে থাকে। ৬৪তম মিনিটে আবারও আক্রমণ। দিয়াজেরর পোস্ট ঘেঁষে নেওয়া শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে আটকান ব্রেন্টফোর্ড গোলরক্ষক মার্ক ফ্লেকেন।

লিভারপুল ব্যবধান দ্বিগুণ করে ৭০তম মিনিটে। দিয়াজের পাস পেয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠান সালাহ। ব্রেন্টফোর্ডের বিপক্ষে তার গোল হলো ৬টি। আগের ম্যাচেও গোল পেয়েছিলেন এই ফরোয়ার্ড। ইপ্চউইচ টাউনের একটি করেছিলেন মিশরের এই ফরোয়ার্ড।

এই জয়ে লিগে দুই রাউন্ড শেষে লিভারপুলের পয়েন্ট ৬। সমান দুটি করে ম্যাচ জিতেছে ম্যানচেস্টার সিটি, ব্রাইটন ও আর্সেনাল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়