ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

বাংলাদেশের কাছে হেরে যা বললেন পিসিবি চেয়ারম্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৬ আগস্ট ২০২৪  
বাংলাদেশের কাছে হেরে যা বললেন পিসিবি চেয়ারম্যান

নিজেদের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশের কাছে টেস্ট হেরেছে পাকিস্তান। এই হারের পর সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছে শান মাসুদের দল। সমালোচনা করেছেন রমিজ রাজা, শহীদ আফ্রিদি ও কামরান আকমলরা। তবে এক হারেরি সব শেষ দেখছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। তার আশা, পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবে দল।

পাকিস্তানের বিপক্ষে টেস্টে এই প্রথম জয় পেল বাংলাদেশ। তাদের বিরুদ্ধে ১৪টি টেস্ট খেলে একমাত্র জয় এটিই। ম্যাচ ড্র হচ্ছে, এই সমীকরণ ছিল চতুর্থ দিন শেষে। তবে সব সমীকরণ উল্টে দেয় বাংলাদেশের বোলাররা। পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে গুটিয়ে ৩০ রানের লক্ষ্য পেরিয়ে যায় সহজেই।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন নাকভি। সেখানে তিনি শুরুতেই বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘বাংলাদেশ ক্রিকেট দল চমৎকার খেলেছে। ম্যাচের পুরোটা সময় অটল থেকেছে। পাকিস্তানের বিপক্ষে প্রথমবার বলে এটি একটি ঐতিহাসিক জয়। তাদেরকে আন্তরিক অভিনন্দন।’

পরের ম্যাচেই দল ঘুরে দাঁড়াবে বলে আশা ব্যক্ত করে তিনি আরও লিখেন, ‘দুর্ভাগ্যজনকভাবে পাকিস্তান দলের যেভাবে খেলা উচিত ছিল, সেভাবে পারেনি। ইনশাআল্লাহ, পাকিস্তান দল পরবর্তী ম্যাচে ঘুরে দাঁড়াবে।’

সিরিজের পরের ম্যাচটি হবে রাওয়ালপিন্ডিতেই। যদিও এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। তবে সেখানে সংস্কারকাজ চলায় শেষ মুহূর্তে রাওয়ালপিন্ডিতেই স্থানান্তর করা হয়েছে। ৩০ আগস্ট শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়