ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বাংলাদেশ ও পাকিস্তানকে জরিমানা, গেল পয়েন্ট কাটা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ২৬ আগস্ট ২০২৪  
বাংলাদেশ ও পাকিস্তানকে জরিমানা, গেল পয়েন্ট কাটা

রোববার রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটের ব্যবধানে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। আজ সোমবার অবশ্য উভয় দলকেই আইসিসি জরিমানা করেছে। শুধু তাই নয়, আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মূল্যবান পয়েন্টও কর্তন করেছে।

স্লো ওভার রেটের কারণে পাকিস্তানের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। পাশাপাশি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট থেকে মূল্যবান ৬টি পয়েন্ট কাটা হয়েছে। অন্যদিকে বাংলাদেশের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি মূল্যবান ৩টি পয়েন্ট কাটা হয়েছে।

প্রথম টেস্টে পাকিস্তান নির্ধারিত সময়ের মধ্যে ৬ ওভার কম বল করতে পারে। অন্যদিকে বাংলাদেশ নির্ধারিত সময়ের মধ্যে ৩ ওভার কম করে।

আইসিসির এমিরেটস প্যানেল ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে পাকিস্তান ও বাংলাদেশের এই জরিমানা আরোপ করেন। পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ ও বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জরিমানা ও পয়েন্ট কাটার বিষয়টি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদে বলা আছে, স্লো ওভার রেটের প্রতি ওভারের জন্য ৫ শতাংশ করে ম্যাচ ফি কাটা যাবে। অন্যদিকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের অনুচ্ছেদ ১৬.১১.২ অনুচ্ছেদে বলা হয়েছে প্রতি ওভারের জন্য ১ পয়েন্ট করে কাটা যাবে। সে অনুযায়ী পাকিস্তানের খেলোয়াড়দের ৩০ শতাংশ ও ৬ পয়েন্ট এবং বাংলাদেশের খেলোয়াড়দের ১৫ শতাংশ ও ৩ পয়েন্ট কাটা যায়।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়