ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

হোপ ঝড়ে ধবলধোলাই দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২৮ আগস্ট ২০২৪   আপডেট: ১১:৫১, ২৮ আগস্ট ২০২৪
হোপ ঝড়ে ধবলধোলাই দক্ষিণ আফ্রিকা

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার সামনে সুযোগ ছিল শেষ ম্যাচ জিতে শেষটা ভালো করার। তবে সেটাও হতে দিলো না ক্যারিবীয়রা। সিরিজের তৃতীয় ম্যাচেও প্রোটিয়াদের হারিয়েছে তারা। শাই হোপ ঝড়ে ৮ উইকেটের হারে ধবলধোলাই হয়ে টি-টোয়েন্টি সিরিজ শেষ করলো এইডেন মার্করামের দল। 

মঙ্গলবার (২৭ আগস্ট) ত্রিনিদাদে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাটিং পায় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক এইডেন মার্করাম ও ত্রিস্টান স্টাবসের ঝড়ো ইনিংসে নির্ধারিত ১৩ ওভারে ৪ উইকেটে ১০৮ রানের সংগ্রহ পায় প্রোটিয়ারা। জবাবে শাই হোপ, নিকোলাস পুরানদের ঝড়ো ব্যাটিংয়ে ২ উইকেট হারিয়ে ৯.২ ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন দুই প্রোটিয়া ওপেনার রায়ান রিকেলটন ও রিজা হেনড্রিকস। তবে তারা বেশিদূর যেতে পারেননি। ইনিংসের পঞ্চম ওভারে হানা দেয় বৃষ্টি। এরপর বৃষ্টি কমলে ম্যাচ নামিয়ে আনা হয় ১৩ ওভারে। বৃষ্টির পরপরই হেনড্রিকসকে ফেরান আকিল হোসেন। ২০ বলে ৯ রান করেন তিনি।

এরপর দ্রুত রান তোলার চেষ্টা করেন রিকেলটন ও মার্করাম। ১২ বলে দুইটি ছক্কা ও একটি চারের সাহায্যে ২০ রান করে ফেরেন মার্করাম। ২৪ বলে ২৭ রান করেন রিকেলটন। এরপর ব্যাট হাতে ঝড় তোলেন ত্রিস্টান স্টাবস। ইনিংসের শেষ ওভারে ঝড় তোলার পর ১৫ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৪০ রান করে আউট হন তিনি।

জবাব দিতে নেমে প্রথম ওভারেই ফিরে যান এলিক আথানজে। ক্রিজে এসেই ঝড় তোলেন পুরান। ১৩ বলে দু চার ও চার ছক্কায় ৩৫ রান করে ফিরে যান তিনি। বাকি পথে ঝড় তুলে যান শাই হোপ ও শিমরন হেটমায়ার। ২২ বল বাকি থাকতেই ৮ উইকেটের জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

২৪ বলে চারটি ছক্কা ও এক চারে অপরাজিত ৪২ রান করেন হোপ। ১৭ বলে চারটি চার ও এক ছক্কায় অপরাজিত ৩১ রান করেন শিমরন হেটমায়ার। ম্যাচসেরা হয়েছেন রোমারিও শেফার্ড, সিরিজ সেরা হয়েছেন শাই হোপ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়