ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

এখনও রিয়ালে নিজেকে মানিয়ে নিতে পারেননি এমবাপ্পে!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ২৮ আগস্ট ২০২৪  
এখনও রিয়ালে নিজেকে মানিয়ে নিতে পারেননি এমবাপ্পে!

কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন বেশ কিছুদিন হলো। গেল ১৪ আগস্ট উয়েফা সুপার কাপে রিয়ালের জার্সিতে তার অভিষেকও হয়। এবং সেই ম্যাচে তার গোলে রিয়াল চ্যাম্পিয়নও হয়।

কিন্তু এরপর গেল দুই সপ্তাহে আর গোল পাননি তিনি। লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রিয়াল ১-১ গোলে ড্র করে মায়োর্কার সঙ্গে। এরপর রোববার রিয়াল ভালাদোলিদের বিপক্ষে জয় পায় ৩-০ ব্যবধানে। এই ম্যাচেও গোল পাননি এমবাপ্পে। এমনকি ৮৬ মিনিটে তাকে উঠিয়ে নেওয়ার পর দুই-দুটি গোল করে রিয়াল এবং ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করে।

এমবাপ্পের বদলি হিসেবে নামা কিশোর ফুটবলার এন্ড্রিকও সেদিন গোল পেয়েছিলেন। কিন্তু এমবাপ্পে গোল না পাওয়ায় রিয়াল সমর্থকরা কিছুটা অস্বস্তিতে আছেন। কিন্তু কোচ কার্লো আনচেলোত্তি মোটেও অস্বস্তিতে নেই। তার মতে রিয়ালে মানিয়ে নিতে এমবাপ্পের কিছুটা সময় লাগবে। আর দল গুছিয়ে উঠতে তারও কিছুটা সময় লাগবে।

এ বিষয়ে বুধবার আনচেলোত্তি বলেছেন, ‘আসলে প্রতি বছর আমাদের দল পরিবর্তন হয়। দলের কাঠামো পরিবর্তন হয়। আর এই পরিবর্তনটা খুব স্বাভাবিক ব্যাপার। গুছিয়ে উঠতে গেল বছরও আমাদের কিছুটা সময় লেগেছিল। গেল বছরও এমন সময়ে আমরা শেষ মুহূর্তে বেশ কয়েকটি ম্যাচ জিতেছিলাম। এই বছরও আমাদের টিম কম্বিনেশন যথাযথ করতে সময় লাগবে। আশা করি শিগগিরই আমরা আমাদের সেরা কম্বিনেশন ও ভার্সন খুঁজে পাবো।’

তিনি আরও বলেছেন, ‘আমাদের দলে অনেক ভালো ভালো খেলোয়াড় আছে। আমরা তিনটি ম্যাচ খেলেছি এবং ছয়টি গোল করেছি। যদিও দল এখনও সেরা ফর্মে নেই। গোল করতে না পারার বিষয়টা চলতে থাকবে না। কখনোই এমনটি হয়নি।’

‘এমবাপ্পে সবশেষ ১৪ আগস্ট গোল করেছিল। আজ ২৮ আগস্ট। মাত্র দুই সপ্তাহের ব্যাপার। বিষয়টি নিয়ে এখনই উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সে নিজেও বিষয়টি নিয়ে উদ্বিগ্ন নয়, আমরাও না। গেল তিন ম্যাচে ভিনিসিউস জুনিয়রও তো গোল পায়নি, এবং সেজন্য তাকে কখনোই চিন্তিত মনে হয়নি।’ যোগ করেন রিয়াল বস।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিবাগত রাত ১টায় লা লিগায় নিজেদের তৃতীয় ম্যাচে লাস পালমাসের মুখোমুখি হবে রিয়াল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়