ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

নুনেজ-বেন্তাকুরসহ উরুগুয়ের ১১ ফুটবলারের নিষেধাজ্ঞা-জরিমানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৬, ২৮ আগস্ট ২০২৪   আপডেট: ২৩:৩৮, ২৮ আগস্ট ২০২৪
নুনেজ-বেন্তাকুরসহ উরুগুয়ের ১১ ফুটবলারের নিষেধাজ্ঞা-জরিমানা

কোপা আমেরিকা-২০২৪ এর সেমিফাইনালে কলম্বিয়ার কাছে ১-০ ব্যবধানে হেরেছিল উরুগুয়ে। ওই ম্যাচ শেষে স্ট্যান্ডে উঠে কলম্বিয়ার দর্শকদের সঙ্গে মারামারিতে জড়িয়েছিলেন উরুগুয়ের বেশ কিছু খেলোয়াড়। প্রায় দুই মাস পরে আজ বুধবার (২৮ আগস্ট) ওই ঘটনায় জড়িত ফুটবলারদের নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি জরিমানা করলো দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

ওই ঘটনার পর গেল দুইমাস তদন্ত করে কনমেবল ডিসিপ্লিনারি কমিটি। তদন্ত শেষে দোষী সাব্যস্ত হওয়া ৫ ফুটবলারকে নিষিদ্ধ ও ৬ ফুটবলারকে জরিমানা করা হয়েছে। তার মধ্যে লিভারপুলের স্ট্রাইকার ডারউইন নুনেজকে পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। পাশাপাশি তাকে ২০ হাজার ডলার (২৪ লাখ টাকা) জরিমানা করা হয়।

মিডফিল্ডার রদ্রিগো বেন্তাকুরকে চার ম্যাচের জন্য নিষিদ্ধের পাশাপাশি ১৬ হাজার ডলার জরিমানা করা হয়। রোনাল্ড আরাউজো, হোসে মারিয়া গিমিনেজ ও মিডফিল্ডার মাথিয়াস অলিভেরাকে তিন ম্যাচ করে নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি ১২ হাজার ডলার জরিমানা করা হয়।

এদের বাইরে আরও ৬ ফুটবলারকে করা হয় জরিমানা। তাদের মধ্যে সান্তিয়াগো মেলে, মাতিয়াস ভিনা, সেবাস্তিয়ান কাসেরেস, এমিলিয়ানো, ফাকুন্দো পেলিস্ত্রি ও ব্রিয়ান রদ্রিগুয়েজকে ৫ হাজার ডলার করে জরিমানা করা হয়।

শুধু তাই নয়, এই ঘটনায় উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনকে ১ লাখ ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

চার ফুটবলারের নিষেধাজ্ঞা দারুণভাবে প্রভাব ফেলবে উরুগুয়ের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ে, ভেনেজুয়েলা, পেরু, ইকুয়েডর, কলম্বিয়া ও ব্রাজিলের বিপক্ষের গুরুত্বপূর্ণ ম্যাচে নুনেজ, বেন্তাকুর, আরাউজো, গিমিনেজ ও মাথিয়াসকে পাবে না উরুগুয়ে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়