ঢাকা     রোববার   ১৫ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩১ ১৪৩১

পর্তুগালের দল ঘোষণা, আছেন রোনালদোও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ৩০ আগস্ট ২০২৪   আপডেট: ২১:৩১, ৩০ আগস্ট ২০২৪
পর্তুগালের দল ঘোষণা, আছেন রোনালদোও

আগামী মাসে উয়েফা ন্যাশন্স লিগের দুটি ম্যাচ খেলবে পর্তুগাল। সেই ম্যাচকে সামনে রেখে আজ শুক্রবার দল ঘোষণা করেছে সাবেক ইউরো চ্যাম্পিয়নরা। জুলাইতে অনুষ্ঠিত হওয়া ইউরোতে খেলে গোল না পেলেও ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে রেখেছেন কোচ রবার্তো মার্টিনেজ।

৩৯ বছর বয়সী রোনালদো আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ ১৩০ গোল করার রেকর্ডটি দখলে রেখেছেন। কিন্তু ২০২৪ ইউরোতে জাতীয় দলের হয়ে ৫ ম্যাচ খেলেও কোনো গোল পাননি তিনি। টাইব্রেকারে ফ্রান্সের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিল তারা।

ইউরো থেকে বিদায় নেওয়ার পর মার্টিনেজ বলেছিলেন, ২০২৬ বিশ্বকাপকে সামনে রেখে পর্তুগাল দলটি নতুন একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে অনুষ্ঠিতব্য পরবর্তী বিশ্বকাপের সময় রোনালদোর বয়স হবে ৪১। কিন্তু রোনালদো ঠিক কবে থামবেন সেটা কোচ মার্টিনেজও জানেন না। তাইতো এই বয়সেও তাকে জায়গা দিচ্ছেন জাতীয় দলে।

ঘরের মাঠে আগামী ৫ সেপ্টেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে এবং ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের মুখোমুখি হবে রোনালদো-জোটারা।

পর্তুগাল স্কোয়াড:
গোলরক্ষক:
দিওগো কস্তা, হোসে সা ও রুই সিলভা।

রক্ষণভাগ: রুবেন দিয়াস, আন্তোনিও সিলভা, রেনাটো ভেইগা, গনসালো ইনাসিও, তিয়াগো সান্তোস, দিওগো ডালোট, নুনো মেন্ডেস ও নেলসন সেমেদো।

মিডফিল্ডার: জোয়াও পালহিনহা, জোয়াও নেভেস, ভিতিনহা, ব্রুনো ফার্নান্দেস, বার্নার্ডো সিলভা, রুবেন নেভেস, জোয়াও ফেলিক্স, ফ্রান্সিসকো ট্রিনকাও ও পেদ্রো গনসালভেস।

ফরোয়ার্ড: রাফায়েল লিও, জিওভানি কুয়েন্দা, পেদ্রো নেতো, ক্রিশ্চিয়ানো রোনালদো ও দিওগো জোটা।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়