ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

‘অস্ট্রেলিয়া আসতে পারলে ভারতের পাকিস্তান সফরে সমস্যা কোথায়?’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ৩০ আগস্ট ২০২৪   আপডেট: ২৩:১৪, ৩০ আগস্ট ২০২৪
‘অস্ট্রেলিয়া আসতে পারলে ভারতের পাকিস্তান সফরে সমস্যা কোথায়?’

আইসিসি ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। কিন্তু সেখানে গিয়ে ভারত খেলতে রাজি নয়। তাইতো হাইব্রিড মডেল পদ্ধতির দিকে এগোচ্ছে তারা। অর্থাৎ ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ কোনো ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

এমন সময় সাবেক ক্রিকেটার কামরান আকমল প্রশ্ন করেছেন— অস্ট্রেলিয়ার মতো দল যদি পাকিস্তানে এসে খেলে যেতে পারে, তাহলে ভারতের এখানে এসে খেলতে সমস্যা কোথায়?

এ বিষয়ে তিনি বলেছেন, ‘আসলে সেই সময়টা আমি খুব উপভোগ করেছি। ভারতের উচিত পাকিস্তান সফর করা এবং পাকিস্তানের উচিত ভারত সফর করা। চলুন আমরা রাজনীতির বিষয়টি খেলাধুলা থেকে দূরে রাখি, ক্রিকেটকে ভালোবাসি। যখন অস্ট্রেলিয়ার মতো দল পাকিস্তান সফর করে যায় তখন ভারত কেন নয়?’

কামরান আরও উল্লেখ করেছেন যে, ভারত যদি পাকিস্তানে আসে তাহলে তাদের নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে। তাদের জন্য নিরাপদ সফর নিশ্চিত করা হবে।

এদিকে পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার দানিশ কানেরিয়া এই বিষয়টির বিরোধিতা করেছেন। তার মতে পাকিস্তানে নয়, ভারতের ম্যাচগুলো দুবাইতে আয়োজন করা ব্যবস্থা করা উচিত আইসিসির। সেক্ষেত্রে তার মতে হাইব্রিড মডেল পদ্ধতিটি প্রয়োগ করা যেতে পারে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়