ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

অঘটনের মঞ্চ ইউএস ওপেন, জকোভিচের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ৩১ আগস্ট ২০২৪   আপডেট: ১২:৪২, ৩১ আগস্ট ২০২৪
অঘটনের মঞ্চ ইউএস ওপেন, জকোভিচের বিদায়

ইউএস ওপেনের এবারের আসর যেন অঘটনের মঞ্চ। শুরুটা হয়েছিল কার্লোস আলকারাজকে দিয়ে। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন এই স্প্যানিশ তারকা। এবার ধাক্কা খেলেন রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ী তারকা নোভাক জকোভিচ। ছেলেদের এককের তৃতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার অ্যালেক্সেই পপিরিনের কাছে হেরেছেন জকোভিচ।

এবারের ইউএস ওপেনে একটি রেকর্ডকে মাথায় নিয়ে নেমেছিলেন জকোভিচ। মার্গারেট কোর্টকে পেছনে ফেলে নারী–পুরুষ মিলিয়ে এককভাবে সর্বোচ্চ ২৫ গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার সুযোগ ছিল জকোভিচের সামনে। কিন্তু পপিরিনের কাছে ৬–৪, ৬–৪, ২–৬, ৬–৪ গেমে হেরে ইউএস ওপেনে গত ১৮ বছরের মধ্যে দ্রুততম বিদায় ঘটলো তাঁর। 

বছরের শেষ এ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে সর্বশেষ ২০০৬ সালে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন জকোভিচ। ২০১৭ অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে পড়ার পর গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে এবারই দ্রুততম সময়ে বিদায় নিলেন ছেলেদের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় শীর্ষ এই তারকা।

এমন হারের পর বাজে খেলার কথা নিজেই স্বীকার করলেন জকোভিচ, ‘এটা আমার জন্য খুব বাজে ম্যাচ ছিল। টুর্নামেন্টের শুরু থেকে যেভাবে খেলে তৃতীয় রাউন্ডে উঠেছি, সেটা সফলতাই। এটি নিজের ক্যারিয়ারে সবচেয়ে বাজে টেনিস খেলাগুলোর একটি।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়