ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

ভারতীয় দলে রাহুল দ্রাবিড়ের ছেলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ৩১ আগস্ট ২০২৪   আপডেট: ১৫:৪১, ৩১ আগস্ট ২০২৪
ভারতীয় দলে রাহুল দ্রাবিড়ের ছেলে

বাবার পথে ধরে ক্রিকেটেই ক্যারিয়ার গড়ার দিকে এগিয়ে যাচ্ছেন রাহুল দ্রাবিড়ের ছেলে সামিত দ্রাবিড়। সেই পথ ধরে এবার বড় একটি পদক্ষেপে পা রাখলেন সামিত। প্রথমবারের মতো ভারতের অনূর্ধ্ব-১৯ দলে ডাক পেয়েছেন এই কিশোর।

অস্ট্রেলিয়ার যুবাদের বিপক্ষে ওয়ানডে ও চারদিনের ম্যাচের সিরিজ খেলবে ভারত যুবারা। এই দুই সিরিজের দলে জায়গা করে নিয়েছেন সামিত। ভারতের বয়সভিত্তিক ঘরোয়া দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করার ফল হাতেনাতে পেয়েছেন ১৮ বছর বয়সী এই কিশোর.

বাবার পথ ধরে এগোলেও সামিতের পজিশন অবশ্য ভিন্ন। রাহুল দ্রাবিড়কে ধরা হয় ক্রিকেট ইতিহাসের ব্যাটিং শুদ্ধতার প্রতীক। দলের প্রয়োজনে অবশ্য উইকেটকিপিংও করেছেন। তবে তার ছেলে সামিত অলরাউন্ডার। মিডল অর্ডারে ব্যাট করার পাশাপশি মিডিয়াম পেস বোলিং করেন।

সামিত ডাক পেয়েছেন মূলত কুচ বিহার টুর্নামেন্টে আলো ছড়িয়ে। ভারতের যুবাদের নিয়ে চার দিনের ম্যাচের এই টুর্নামেন্টে ৮ ম্যাচে ৩৬২ রান করার পাশাপাশি ১৬টি উইকেট শিকার করেন তিনি। এমন অলরাউন্ডিং পারফর্ম্যান্সের ফলে খুলে যায় জাতীয় দলের দরজা।

আগামী সেপ্টেম্বরে ভারত সফর করবে অস্ট্রেলিয়ার যুবারা। পুদুচেরিতে ৫০ ওভারের সিরিজের ম্যাচ তিনটি হবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। চেন্নাইয়ে চার দিনের ম্যাচ দুটি শুরু হবে ৩০ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়