ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

রাওয়ালপিন্ডিতে বৃষ্টি: পঞ্চম দিনেও নেই সুখবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:৪৭, ২ সেপ্টেম্বর ২০২৪
রাওয়ালপিন্ডিতে বৃষ্টি: পঞ্চম দিনেও নেই সুখবর

রাওয়ালপিন্ডি টেস্টে বৃষ্টির বাগড়া চলছেই। দ্বিতীয় টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। দ্বিতীয় ও তৃতীয় দিন খেলা হলেও চতুর্থ দিনের শেষ বিকেল ভেসে যায় আলোকস্বল্পতা ও বৃষ্টির তোড়ে।

পাকিস্তানকে অল্পরানে আউট করে ১৮৫ রানের টার্গেট পায় বাংলাদেশ। সেই টার্গেটে ব্যাট করতে নেমে আলোকস্বল্পতা ও বৃষ্টি আসার আগ পর্যন্ত বাংলাদেশ বিনা উইকেটে ৪২ রান তুলে। জিততে পঞ্চম ও শেষদিনে বাংলাদেশকে করতে হবে আরও ১৪৩ রান।

বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা বড় আশা নিয়ে অপেক্ষায় আছেন। পঞ্চম দিনে বাংলাদেশ আরও একবার পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয়ের ইতিহাস গড়বে। কিন্তু ক্রিকেটপ্রেমীদের জন্য নেই সুখবর। আগামীকাল মঙ্গলবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং সেটি বেশ বেশি। রাওয়ালপিন্ডিতে পঞ্চম দিনে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৩ শতাংশ। শুধু তাই নয়, বৃষ্টিসহ বজ্রপাতের সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ।

দিনের তাপমাত্রা সর্বোচ্চ থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। তবে অনুভূত হবে ৩০ থেকে ৩১ ডিগ্রির মতো। বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১১ কিলোমিটার। আর দমকা হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ২৪ কিলোমিটার।

৬৯ শতাংশ আকাশ মেঘে ঢাকা থাকবে। এদিন ২.৯ মিলিমিটার বৃষ্টি হতে পারে। সময়ের হিসেবে ১ ঘণ্টা ৫০ মিনিট।

এখন দেখার বিষয় বৃষ্টির হানা থামলে শেষ পর্যন্ত কতো ওভার খেলা হতে পারে এবং সেই সময়ে বাংলাদেশ কাঙ্খিত জয়টি তুলে নিতে পারে কিনা। অবশ্য বৃষ্টির কারণে শেষ পর্যন্ত না জিতলেও খুব বেশি ক্ষতি নেই। সিরিজ বাংলাদেশের পকেটেই যাবে।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়