ঢাকা     রোববার   ১৫ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩১ ১৪৩১

জ্যোতি ঝড়ে চ্যাম্পিয়ন ময়মনসিংহ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:৫০, ২ সেপ্টেম্বর ২০২৪
জ্যোতি ঝড়ে চ্যাম্পিয়ন ময়মনসিংহ 

১৩তম নারী ক্রিকেট লিগে (এনসিএল) চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহ বিভাগ। নিগার সুলতানা জ্যোতির ঝড়ো ব্যাটিংয়ে ভর করে রাজশাহী বিভাগকে উড়িয়ে চ্যাম্পিয়ন হয় বিভাগটি। 

সোমবার (২ সেপ্টেম্বর) এনসিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় ময়মেনসিংহ-রাজশাহী। টস জিতে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৩২ রান করে ময়মেনসিংহ। তাড়া করতে নেমে মাত্র ৮৪ রানে অলআউট হয় রাজশাহী। ৪৮ রানের বড় জয় পান জ্যোতিরা। 

ময়মনসিংহের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন জ্যোতি। ৬টি চার ও ৪টি ছয়ের মারে এই রান করেন তিনি। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার।

এছাড়া বিশের বেশি কোনো রান করতে পারেননি কেউ। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আনিশা আক্তার শোভা।

তাড়া করতে নেমে শূন্যরান থেকে উইকেট হারাতে থাকে রাজশাহী। ১৮ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে দলটি। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি। তবে লড়াই করেছিলেন মিষ্টি রানি সাহা। ৪০ রান করেন তিনি। তবে সেটি কাজে আসেনি, হারের ব্যবধান কমানো ছাড়া। 

ময়মনসিংহের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন মুমতাহীনা হাসনাত ও স্বর্ণা আক্তার। 

৭ ম্যাচে ময়মেনসিংহের সর্বোচ্চ পয়েন্ট ১২। একমাত্র দল হিসেবে তারা একটি ম্যাচেও হারেনি। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চট্টগ্রাম বিভাগ। গত ২৪ আগস্ট ৮ দল নিয়ে শুরু হয় ১৩তম এনসিএল। সংক্ষিপ্ত সংস্করণের টুর্নামেন্ট শেষ হয় আজ। 

টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক সাথী রাণী বর্মণ। চট্টগ্রামের এই ক্রিকেটার করেন ২৮৪ রান। সর্বোচ্চ উইকেট সংগ্রাহক স্বর্ণা আক্তার। তিনি ৫ ইনিংসে ১৪ উইকেট নেন।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়