ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

অবসরের বিষয়টি মাথায়ই আনছেন না রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:১০, ৩ সেপ্টেম্বর ২০২৪
অবসরের বিষয়টি মাথায়ই আনছেন না রোনালদো

‘ইউরো-২০২৪’ এর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর অনেকেই ক্রিস্টিয়ানো রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন। অনেকেই ধরে নিয়েছিলেন ইউরোর পরে হয়তো বুট জোড়া তুলে রাখার ঘোষণা দিবেন তিনি। কিন্তু তার কিছুই হয়নি। উল্টো সবাইকে অবাক করে দিয়ে উয়েফা ন্যাশন্স লিগের দলে রোনালদোকে রাখেন কোচ রবার্তো মার্টিনেজ।

রোববার ন্যাশন্স লিগের ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। তার আগে সোমবার রোনালদো তার অবসরের বিষয় নিয়ে কথা বলেন এবং জানান যে, তার অবসর নিয়ে মিডিয়া বেশি বেশি লিখে। আসলে অবসরের বিষয়টি নিয়ে তিনি এখনই ভাবছেন না।

‘আসলে এগুলো কেবল মিডিয়ার খরব। আমার মাথায় এখনও আসেনি পর্তুগালের হয়ে খেলা ছেড়ে দেওয়ার বিষয়টি। মিডিয়ায় যা নিউজ হয় তার বিপরীতে আমি। এগুলো আসলে আমাকে অনুপ্রাণিত করে আরও খেলা চালিয়ে যেতে। এখন ন্যাশন্স লিগ জেতার অনুপ্রেরণা দলের মধ্যে ছড়িয়ে পড়ার অপেক্ষায়। অবশ্য একবার আমরা সেটা জিতেছিও। আবারও জিততে চাই।’

২০১৮-১৯ মৌসুমে শুরু হয়েছিল উয়েফা ন্যাশন্স লিগ। প্রথম আসরে পর্তুগালকে নেতৃত্ব দিয়েছিলেন রোনালদো। হয়েছিলেন চ্যাম্পিয়নও।

‘আমার ক্যারিয়ার শেষ পর্যন্ত আমি এই মানসিকতা নিয়ে খেলতে চাই যে আমি সেরা। এই মুহূর্তে আমি যা অনুভব করছি, কোচ আমাকে নিয়ে যা বলেছেন, আমি জাতীয় দলের সম্পদ হয়ে থাকতে চাই। যদি সেটা না পারি তাহলে আমিই প্রথম সরে দাঁড়াবো। আমি সব সময় বিবেকের কাছে পরিস্কার থাকতে চাই। আর আমি জানি আমি কে, আমি কি করতে পারি, আমি কি করতে চাই।’

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়