ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

চূড়ান্ত হলো টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সূচি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:২৮, ৩ সেপ্টেম্বর ২০২৪
চূড়ান্ত হলো টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সূচি

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৫ সালের ফাইনালের সময়সূচি চূড়ান্ত করা হয়েছে। আগামী বছরের ১১ জুন শুরু হবে শিরোপা নির্ধারণী লড়াই। এর আগেই অবশ্য ফাইনালের ভেন্যু চূড়ান্ত করা হয়েছিল। চলতি চক্রের ভেন্যু হিসেবে থাকছে ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডস।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) চলতি চক্রের ফাইনালের সময়সূচি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। খারাপ আবহাওয়ার কথা বিবেচনা করে ফাইনালে রাখা হয়েছে রিজার্ভ ডে। ফলাফল পেতে ১৬ জুন রাখা হয়েছে বাড়তি দিন।

গেল টেস্ট চক্রের ফাইনাল খেলেছিল ভারত ও নিউ জিল্যান্ড। ২০২১ সালের ফাইনালের সেই চক্রে ভারতকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টেস্ট চ্যাম্পিয়নশিপের জিতেছিল কিউইরা। এবার অবশ্য তারা লড়াইয়ে নেই।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে পয়েন্টের শতকরা হারের দিক থেকে টেবিলের শীর্ষে থাকা দুই দল হিসেবে ফাইনালের পথে এগিয়ে আছে ভারত ও অস্ট্রেলিয়া। শতকরা ৬৮.৫২ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে আছে ভারত। আর দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্টের হার ৬২.৫০।

৫০ শতাংশ পয়েন্ট নিয়ে তিনে নিউ জিল্যান্ড। ৪৫.৮৩ শতাংশ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে বাংলাদেশ। পাঁচে ফাইনালের আয়োজক ইংল্যান্ড, তাদের পয়েন্টের হার ৪৫। এরপর আছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা (৩৮.৮৯), শ্রীলঙ্কা (৩৩.৩৩), পাকিস্তান (১৯.০৫) ও ওয়েস্ট ইন্ডিজ (১৮.৫২)।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়