ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বিসিবি থেকে আগেভাগেই দূর্জয়ের পদত্যাগ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:২৫, ৪ সেপ্টেম্বর ২০২৪
বিসিবি থেকে আগেভাগেই দূর্জয়ের পদত্যাগ

জালাল ইউনুস, নাজমুল হাসান পাপন ও শফিউল আলম চৌধুরী নাদেলের পর চতুর্থ বোর্ড পরিচালক হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন নাঈমুর রহমান দূর্জয়। হোয়াটসঅ্যাপ বার্তায় দূর্জয় নিজের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

বোর্ডের সবশেষ দুটি সভায় জাতীয় দলের সাবেক অধিনায়ক অনুপস্থিত ছিলেন। সামনের সভাতেও তার উপস্থিত থাকার সম্ভাবনা একদমই নেই। কেননা রাজনৈতিক পরিস্থিতির কারণে বোর্ডে তার আসার সম্ভাবনা নেই। পরপর তিনটি বোর্ড সভায় বিসিবির পরিচালকরা অনুপস্থিত থাকলে বিসিবি প্রধান তার পরিচালক পদ বাতিল করার এখতিয়ার রাখেন।

জাতীয় দলের সাবেক অধিনায়ক দূর্জয় মানিকগঞ্জ ১ আসন থেকে আওয়ামীলীগের সাংসদ নির্বাচিত হয়েছেন দুইবার। তবে তিনি বোর্ডে পরিচালক হয়ে এসেছিলেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রতিনিধি হিসেবে। কোয়াবের সভাপতি হিসেবে লম্বা সময় দায়িত্ব পালন করেছেন।

নাজমুল হাসান পাপনের মতোই তিন মেয়াদে বোর্ডে পরিচালক ছিলেন দূর্জয়। এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে গেলেন তিনি। গতকাল বোর্ডে নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন দূর্জয়।

এর আগে জাতীয় ক্রীড়া পরিষদের প্রতিনিধি হয়ে বোর্ডের পরিচালক হওয়া জালাল ইউনুস সবার আগে পদত্যাগ করেন। তাকে জাতীয় ক্রীড়া পরিষদ থেকেই পদত্যাগ করতে বলা হয়েছিল। এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং কিছুদিন আগে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম পদত্যাগ করেন।

জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত আরেক পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম নিজ থেকে পদত্যাগ না করলেও এনএসসি তার মনোনয়ন বাতিল করে নতুন পরিচালক হিসেবে মনোনীত করেছে নাজমুল আবেদীন ফাহিমকে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়