ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

সিপিএলে ছক্কার ঝড়ে নতুন রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:৩১, ৫ সেপ্টেম্বর ২০২৪
সিপিএলে ছক্কার ঝড়ে নতুন রেকর্ড

ক্রিকেট মাঠে ছক্কা হাঁকানো এখন ডাল-ভাত খাওয়ার মতো সহজ ব্যাপারে পরিণত হয়েছে। ছক্কার তুবড়ি ছোটে গুলির মতো। এবার ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড দেখলো বিশ্ব। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ম্যাচে হয়েছে ৪২টি ছক্কা, স্বীকৃত টি-টোয়েন্টিতে যৌথভাবে সর্বোচ্চ।

আর একটি ছক্কা হলেই এককভাবে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে নাম লেখাতো এই ম্যাচ। সেটা না হওয়ায় আইপিএলের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে অবস্থান করেছে সিপিএল। এ বছরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের ম্যাচে সমান ৪২টি ছক্কা হয়েছিল।

২০২৪ সালকে ছক্কার হাঁকানোর বছর হিসেবে উল্লেখ করলেও বোধহয় ভুল হবে না। কেননা স্বীকৃত ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে নাম লেখানো প্রথম চারটি ম্যাচই হয়েছে এই বছরে। এর মধ্যে আবার দ্বিতীয় সর্বোচ্চ ৩৮টি ছক্কা হয়েছে দুবার। সেটা হয়েছিল আইপিএলে।

আরো পড়ুন:

সিপিএলে বাংলাদেশ সময় আজ ভোরে সেন্ট কিটস ও গায়ানার ৪২ ছক্কার ম্যাচে সর্বোচ্চ ছক্কা মেরেছেন শিমরান হেটমায়ার। গায়ানার এই ব্যাটসম্যান ৩৯ বলে ৯১ রান করার পথে মেরেছেন ১১টি ছক্কা, ইনিংসে ছিল না কোনো চার। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে হেটমায়ারই প্রথম ব্যাটসম্যান, যিনি চারহীন ইনিংসে ১০ বা এর চেয়ে বেশি ছক্কা মেরেছেন। গায়ানা সব মিলিয়ে ছক্কা মারে ২৩টি।

হেটমায়ারের ইনিংসে ভর করে গায়ানা তোলে ২৬৬ রান। লক্ষ্য তাড়া করতে নেমে সেন্ট কিটসও ঝড় তোলে। শেষ পর্যন্ত তারা ২২৬ রানে অলআউট হয়। ছক্কা–উৎসবের ম্যাচটি ৪০ রানে জিতে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে যায় বর্তমান চ্যাম্পিয়ন গায়ানা। সেন্ট কিটসের ব্যাটসম্যানরা ছক্কা মারেন ১৯টি, যার ৯টি মারেন আন্দ্রে ফ্লেচার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়