ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

মোরসালিনের গোলে ভুটানকে হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:১৩, ৫ সেপ্টেম্বর ২০২৪
মোরসালিনের গোলে ভুটানকে হারালো বাংলাদেশ

ফিফা প্রীতি ম্যাচে ভুটানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দারুণ খেলা উপহার দিয়ে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে হাভিয়ের কাবরেরার দল। দলের হয়ে জয়সূচক গোলটি করেন মোরসালিন। প্রথমার্ধে দলের পক্ষে একমাত্র গোলটি করেন এই স্ট্রাইকার।

ভুটানের থিম্পুতে অনুষ্ঠিত হওয়া ম্যাচে শুরুর একাদশে নেই নিয়মিত অধিনায়ক জামাল ভুঁইয়া। তাকে বদলি হিসেবে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। জামাল না থাকায় অভিজ্ঞ তপু বর্মণকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

ম্যাচে ৪-৩-৩ ফরম্যাশনে খেলা শুরু করে বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই রক্ষণে জোর দিয়ে আক্রমণে ওঠেন মোরসালিনরা। তাতে গোলও পেয়ে যায় বাংলাদেশ। পঞ্চম মিনিটে কর্নারের কাছাকাছি থেকে রাকিব হোসেনের ক্রস গ্লাভসে জমাতে পারেননি ধেনদুপ তিসেরাং। হাত ফসকে বেরিয়ে যাওয়া বলে দ্রুত টোকায় জাল খুঁজে নেন মোরসালিন।

অষ্টাদশ মিনিটে সতীর্থের লং ক্রস গতি দিয়ে সাদউদ্দিনকে পেছনে ফেলে নিয়ন্ত্রণে নেন নিমা ওয়াংদি। কিন্তু তার শট পোস্ট ছেড়ে বেরিয়ে এসে কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন মিতুল মারমা। কর্নারে ইয়েশে গাইয়েতলসেনের হেড দূরের পোস্ট ঘেঁষে বরিয়ে যায়।

এরপর প্রথমার্ধে আর তেমন সুযোগ তৈরী করতে পারেনি বাংলাদেশ। গোল পেয়ে নিজেদের রক্ষণ আরও জোরালো করে কাবরেরার দল। এই ফাঁকে বেশ কয়েকবার আক্রমণ করে ভুটান। তবে তারাও গোলের দেখা পায়নি। তাতে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণের ধার ধরে রেখে খেলতে থাকে কাবরেরার শিষ্যরা। একের পর এক আক্রমণ করে যায় স্বাগতিক শিবিরে। তবে ভুটানের রক্ষণের কাছে হার মানতে হয়। ফলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

স্বাগতিকদের বিপক্ষে ৮ সেপ্টেম্বর (রোববার) পরের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়