ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

রোনালদোর ইতিহাসের রাতে পর্তুগালের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১২:৫৭, ৬ সেপ্টেম্বর ২০২৪
রোনালদোর ইতিহাসের রাতে পর্তুগালের জয়

মাত্র এক গোল দূরে ছিলেন। নেশন্স লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেই লক্ষ্য পূরণ করে ইতিহাসের পাতায় নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। ছুঁয়ে ফেললেন ক্যারিয়ারের নয়শ গোলের মাইলফলক। পর্তুগিজ যুবরাজের এমন কীর্তির দিনে ক্রোয়েশিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে পর্তুগাল।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে  ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে পর্তুগাল। তাতে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। তবে ব্রুনো ফার্নান্দেজের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ডোমিনিক লিয়াকোভিচ।

অবশ্য পরক্ষণেই গোলের উচ্ছ্বাসে মাতে পর্তুগাল। বল পায়ে প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে পড়েন ফার্নান্দেজ। অবস্থা বেগতিক দেখে তিনি বল বাড়ান দালোতের দিকে। এরপর বাকি কাজটা সারেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডার। বোর্না সোসাকে বাধা দেওয়ার কোনো সুযোগ না দিয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন।

ক্রোয়েশিয়া আক্রমণ করে ম্যাচের চতুর্দশ মিনিটে। লুকা মদ্রিচের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর মাঝে রোনালদোও আক্রমণ করে বসেন। তবে রাফায়েল লেয়াওয়ের কাটব্যাক পেয়ে পর্তুগাল অধিনায়কের নেওয়া শট দারুণ ক্ষীপ্রতায় পা দিয়ে ঠেকান লিয়াকোভিচ।

অবশেষে ৩৪তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। দূর থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, সেখানে আগে থেকেই ওত পেতে ছিলেন রোনালদো। বল পেয়ে  প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। সেই সঙ্গে ছুঁয়ে ফেলেন নয়শ গোলের কীর্তি।

বিরতির আগে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেয়ে যায় ক্রোয়েশিয়া। প্রতিপক্ষের একটি আক্রমণ রুখতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন দালোত। স্কোরলাইন সমতায় রেখে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রেখে খেলতে থাকে পর্তুগাল। ৫৫তম মিনিটে আরেকটি ভালো সুযোগ পান রোনালদো। তবে বক্সের মধ্যে থেকে নেওয়া তার জোরালো শট রক্ষণে প্রতিহত হয়। নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে রোনালদোকে তুলে নেন কোচ। তাতে অবশ্য সমস্যা হয়নি। জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়