ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

রোনালদোর কাছে ইউরো জেতা বিশ্বকাপ জয়ের সমান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ৬ সেপ্টেম্বর ২০২৪  
রোনালদোর কাছে ইউরো জেতা বিশ্বকাপ জয়ের সমান

সময়ের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার ক্যারিয়ারে অর্জনের কমতি নেই। অপূর্ণতাও রয়ে গেছে। এখনো ক্যারিয়ারে বিশ্বকাপ ট্রফির ছোঁয়া লাগেনি। তবে সেটা নিয়ে আফসোস করতে চান না রোনালদো। তার কাছে ইউরো চ্যাম্পিয়নশিপের ট্রফি জেতাই বিশ্বকাপ জয়ের সমান বলে জানিয়েছেন।

ক্যারিয়ারে টানা বিশ্বকাপ খেলেছেন রোনালদো। তবে একবারও ফাইনালের মঞ্চে পা রাখতে পারেননি। ২০০৬ থেকে ২০২২ সাল পর্যন্ত টানা পাঁচটি বিশ্বকাপে অংশ নিয়েছেন পর্তুগালের হয়ে। সেরা সাফল্য বলতে সেমিফাইনাল খেলা। তবে এখনো হাল ছাড়ছেন না পর্তুগিজ যুবরাজ। খেলতে পারেন ২০২৬ বিশ্বকাপ।

উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে জয় পায় পর্তুগাল। এই ম্যাচে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোলের মাইলফলকে পা দেন রোনালদো। ম্যাচ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোনালদো বলেন, ‘পর্তুগালের একটা ইউরো (চ্যাম্পিয়নশিপ) জেতাই বিশ্বকাপ জয়ের সমান। আমি পর্তুগালের হয়ে দুটি ট্রফি জিতেছি, যা সত্যিই চেয়েছিলাম।’

২০১৬ সালে রোনালদোর নেতৃত্বে ইউরোয় চ্যাম্পিয়ন হয় পর্তুগাল, যা ছিল দেশটির জাতীয় ফুটবল দলের প্রথম শিরোপা। ২০১৯ সালে উয়েফা নেশনস লিগের উদ্বোধনী আসরেরও ট্রফি ওঠে রোনালদোর পর্তুগালের হাতে।

শীর্ষ স্তরের ফুটবলে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এখন পর্যন্ত ৩৩টি ট্রফি জিতেছেন রোনালদো। মেসি জিতেছেন রেকর্ড ৪৫টি। তবে ক্যারিয়ারে মেসির চেয়ে ৬২ গোল বেশি করেছেন রোনালদো।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়