ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ডি মারিয়াকে মেসির আবেগঘন চিঠি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:৫৫, ৬ সেপ্টেম্বর ২০২৪
ডি মারিয়াকে মেসির আবেগঘন চিঠি

লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া যেন একই বৃন্তে দুটি ফুল। আর্জেন্টিনার যুব দলের হয়ে অলিম্পিকে স্বর্ণ জয়ের মধ্যে দিয়ে দুজনের একসাথে পথচলা শুরু। এরপর কোপা আমেরিকা হয়ে বিশ্বকাপের মঞ্চেও একই সঙ্গে শিরোপা জিতেছেন দুজন। ডি মারিয়ার আনুষ্ঠানিক বিদায়ের মধ্যে দিয়ে শেষ হলো দুজনের পথচলা। প্রিয় সতীর্থদের বিদায়ে একটি চিঠি লিখেছেন মেসি। সেটি প্রকাশ করেছেন ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে চিলির বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এই ম্যাচে ডি মারিয়াকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। ইনজুরির কারণে এই ম্যাচে উপস্থিত থাকতে পারেননি মেসি। আর্জেন্টিনা অধিনায়ক উপস্থিত না থাকলেও একটি চিঠি পাঠিয়েছেন। সেখানে মেসি শুরুতে লিখেছেন, ‘আশা করি, তুমি এই সন্ধ্যা তোমার পরিবার ও প্রিয়জনদের সঙ্গে উপভোগ করবে।’

২০২১ ও ২০২৪ সালে দুটি কোপা আমেরিকা, ২০২২ ফুটবল বিশ্বকাপ, ২০২২ ফিনালিসিমা- আর্জেন্টিনা সবশেষ তিন বছরে এই চার মেজর শিরোপা জিতেছে। সব কটির সঙ্গেই জড়িয়ে আছেন মেসি ও ডি মারিয়া। গোল করার পর একসঙ্গেই দুজন উদ্‌যাপন করেছেন। সেই স্মৃতিও মনে করিয়ে দিয়েছেন মেসি।

চিঠিতে মেসি আরও লিখেছেন, ‘আমরা অনেক কিছু শেয়ার করেছি। কে ভাবতে পেরেছিল যে এভাবে শেষ হয়ে যাবে সেই মুহূর্তগুলো? আমি তোমাকে মিস করবো। অনেক ভালোবাসি তোমাকে। তোমার সঙ্গে খুব শিগগিরই দেখা হবে ফিদেও (ডি মারিয়ার ডাকনাম)। তোমাকে আমরা মিস করবো।’

ডি মারিয়ার বিদায়টা দারুণ এক জয়ে রাঙালো আর্জেন্টিনা। চিলিকে ৩-০ গোলে হারিয়েছে তারা। এই জয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষে থাকা আরও একটু পোক্ত করলো আকাশি-নীলরা। ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৮ পয়েন্ট এখন আর্জেন্টিনার। দুই ও তিনে থাকা উরুগুয়ে ও কলম্বিয়ার পয়েন্ট ১৩ ও ১২।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়