ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

চলতি বছর মাঠে নামা হচ্ছে না উডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:০৫, ৭ সেপ্টেম্বর ২০২৪
চলতি বছর মাঠে নামা হচ্ছে না উডের

চলতি বছরের বাকি সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন মার্ক উড। শুরুতে উরুর চোটে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে যান উড। এবার জানা গেল তার তার কনুইয়েও গুরুতর চোট আছে। ফলে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি না ইংল্যান্ড। যার কারণে বছরের বাকি সময়টায় আর খেলা হচ্ছে না তার।

উরুর চোটের কারণে পুনবার্সনে চলে যান উড। এ কারণে কনুই পরীক্ষা করান তিনি। রিপোর্ট পেয়ে অবাক হতে হয় ইংল্যান্ডের এই দ্রুতগতির পেসারকে। তার হাতে চোট ছিল সেটা জানতেনই না উড। এ যেন মরার উপর খাঁড়ার ঘা!

উডের ভাষ্য, ‘কনুইয়ে আগে থেকেই অস্বস্তি ছিল, ভেবেছিলাম এটি রুটিন চেক-আপ। কিন্তু বিস্মিত হয়ে জানতে পারলাম, আমার ডান কনুইয়ে খানিকটা ‘বোন-স্ট্রেস’ চোট আছে। ধরেই নিয়েছিলাম, এটা ছোটখাটো কোনো সমস্যা, যেসব নিয়ে ফাস্ট বোলারদের খেলতে হয়।’

‘খুবই অবাক হয়েছি যে, এত বড় সমস্যা নিয়েই টেস্ট ক্রিকেট খেলছিলাম এবং গতি ক্রমেই বাড়ছিল। ফিটনেস নিয়ে বরাবরই অবিশ্বাস্যরকমের খেটেছি আমি, বাড়তি কাজ করেছি কোচ ও ফিজিওদের সঙ্গে। এসব কারণ এই চোট আরও বেশি হতাশাজনক। আশা করি, আগামী বছরের শুরুতে পুরোদমে আবার ফিরব।’- যোগ করেন উড।

চলতি বছর আরও অনেকগুলো খেলা রয়েছে ইংল্যান্ডের।  এই বছরের বাকি সময়ে ছয়টি টেস্ট খেলবে ইংল্যান্ড। যার মধ্যে পাকিস্তানের বিপক্ষে তিনটি ও নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট রয়েছে।  অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও রয়েছে।

এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজগুলোতে উডকে পাবে না ইংল্যান্ড। সব মিলিয়ে চলতি বছরের বাকি ফাস্ট বোলিং ডিপার্টমেন্টে ভালোই ভুগতে হতে পারে ইংল্যান্ডকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়